নিজস্ব প্রতিবেদন: সিডনি বরাবরই বর্ণবিদ্বেষের আঁতুরঘর। ভারতীয় ক্রিকেটাররা এর আগেও বারবার সিডনিতে খেলতে নেমে বর্ণবিদ্বেষের শিকার হয়েছেন। রবিবার সকালেও সিডনিতে একদল দর্শক সিরাজকে লক্ষ্য করে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিল। যদিও তৃতীয় দিনের শেষে ফিল্ড আম্পায়ার ও Cricket Australia-র নিরাপত্তা আধিকারিকদের বর্ণবিদ্বেষের ব্যাপারটি জানিয়েছিলেন ভারত অধিনায়ক অজিঙ্ক রাহানে ও মহম্মদ সিরাজ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবারের পর রবিবার একই ঘটনা ঘটার পর ছ'জন দর্শককে মাঠ থেকে বের করে দেন নিরাপত্তা আধিকারিকরা। আইসিসি ইতিমধ্যে ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে রিপোর্ট চেয়েছে। বর্ণবিদ্বেষের ব্যাপক নিন্দা করেছে ক্রিকেটের নিয়ামক সংস্থা ICC। ক্রিকেট অস্ট্রেলিয়াও ক্ষমা চেয়েছে ইতিমধ্যে। এবার বর্ণবিদ্বেষী মন্তব্য নিয়ে সরব হলেন দুই প্রাক্তন ভারতীয় তারকা- হরভজন সিং এবং বীরেন্দ্র সেওয়াগ।


আরও পড়ুন - IND vs AUS: Brisbane-এ শর্তসাপেক্ষে চতুর্থ টেস্ট খেলতে রাজি BCCI


হরভজন সিং টুইট করে লিখেছেন, "এই প্রথমবার নয়। অস্ট্রেলিয়াতে খেলার সময় আমাকে এই ধরণের নানা কথা শুনতে হয়েছে। গায়ের রঙ, জাত পাত তুলে নানা কথা বলা হয়েছিল। ওদের আটকাবেন কী ভাবে? " প্রসঙ্গত ২০০৮ সালে সিডনিতে হরভজন সিং ও অ্যান্ড্রু সাইমন্ডসের ‘মাঙ্কিগেট কাণ্ড’এখনও তাজা ক্রিকেটপ্রেমীদের মনে।


 



 



এদিকে নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই টুইট করেছেন ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেওয়াগ। তিনি লিখেছেন, "তুমি করলে  Sarcasm,আর অন্যরা করলে  Racism। দুর্ভাগ্যজনক যে কয়েকজন অস্ট্রেলিয় সমর্থক মিলে যা করেছে, তাতে ভাল একটা টেস্ট ম্যাচ নষ্ট হচ্ছে।"


 


আরও পড়ুন -Ind vs Aus: দেশের প্রতি দায়বদ্ধ, দরকার হলে Injection নিয়ে ব্যাটিং করবেন জাদেজা