পাণ্ডিয়া-রাহুল বিশ্বকাপ দলে না থাকলে কি প্রভাব পড়বে? গম্ভীর মত গৌতমের

কোনও একজনের দলে থাকা না থাকা নিয়ে বিশ্বকাপে ভারতের সম্ভাবনায় খুব একটা হের ফের হবে না।

Updated By: Jan 24, 2019, 07:31 AM IST
পাণ্ডিয়া-রাহুল বিশ্বকাপ দলে না থাকলে কি প্রভাব পড়বে? গম্ভীর মত গৌতমের

নিজস্ব প্রতিবেদন :  ভারতীয় ক্রিকেটে হার্দিক পাণ্ডিয়া ও কেএল রাহুলের ভবিষ্যত্ কি? পাণ্ডিয়া ও রাহুল কবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন, তার কোনও ঠিক নেই। কফি উইথ করণ শো-তে মহিলাদের নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে ভারতীয় ক্রিকেট বোর্ড দুই ক্রিকেটারকে আপাতত নির্বাসনে পাঠিয়েছে। তদন্ত চলছে। তবে কোনও ধরণের ক্রিকেট থেকে তাঁর দূরে রয়েছেন। ইতিমধ্যেই প্রাক্তনীরা অনেকেই তাঁদের পাশে দাঁড়িয়েছেন। আবার অনেকেই সমালোচনায় মুখর হয়েছেন। নির্বাসিত দুই ক্রিকেটার নিয়ে এবার মুখ খুললেন গৌতম গম্ভীর। একই সঙ্গে বিশ্বকাপ দলে তাঁদের থাকা নিয়েও নিজের মতামত ব্যক্ত করলেন তিনি।

আরও পড়ুন - নেপিয়ারে ম্যাচ জিতে নতুন সেলিব্রেশনে মাতলেন ধোনি-কোহলি

ফি উইথ করণ-শোতে মহিলাদের নিয়ে বেফাঁস মন্তব্য করে নিজেরাই নিজেদের বিপদ ডেকে এনেছেন ভারতীয় দলের দুই ক্রিকেটার হার্দিক পাণ্ডিয়া এবং কেএল রাহুল। অস্ট্রেলিয়ায় একদিনের সিরিজের মাঝেই দেশে ফিরিয়ে আনা হয়েছে তাঁদের। নিউ জিল্যান্ড সফরেও দলে নেই তাঁরা। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের স্কোয়াডে কি তাঁরা থাকবেন? তাঁদের অভাব কতটা অনুভব করবে দল? জাতীয় দলের প্রাক্তন ওপেনার সাফ জানিয়ে দিয়েছেন কোনও একজনের দলে থাকা না থাকা নিয়ে বিশ্বকাপে ভারতের সম্ভাবনায় খুব একটা হের ফের হবে না।

আরও পড়ুন - চলতি নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম বিরাট কোহলিকে

কেএল রাহুল প্রসঙ্গে গম্ভীর জানান," একজন ব্যক্তি সব কিছু বদলে দিতে পারেন না। মূল দলটা একই আছে। আর কেএল রাহুল প্রথম একাদশের নিয়মিত সদস্য নন। আমাদের দলে রায়াডু রয়েছে।ঘরের মাঠে ওয়েস্ট-ইন্ডিজের বিরুদ্ধে দারুণ পারফরম্যান্স করেছে সে। তাই আমার মনে হয় ওয়ান-ডে ফরম্যাটে রাহুলের আগে দলে রায়াডুর সুযোগ রয়েছে।" অন্যদিকে অল-রাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার প্রসঙ্গে বলেন, "হ্যাঁ হার্দিক পাণ্ডিয়া(কিছুটা পরিবর্তন হতে পারে)র অভাব হতেও পারে! তবে তার জায়গায় রবীন্দ্র জাদেজা রয়েছে। ও(জাদেজা) তো অলরাউন্ডারই। বিশ্বকাপের আগে আমাদের হাতে আর দশটা একদিনের ম্যাচ বাকি রয়েছে। এই ম্যাচ গুলোতে ইংল্যান্ড বিশ্বকাপের সম্ভাব্য প্রথম একাদশে যাঁরা থাকবেন তাঁদের সুযোগ দিয়ে তৈরি রাখা উচিত। নিউ জিল্যান্ড সিরিজেই তো পাণ্ডিয়ার পরিবর্তে বিজয় শঙ্কর খেলছে। দলের সঙ্গে বেশ মানিয়ে নিয়েছে ও।"