Haris Rauf | Cricket World Cup 2023: পাক পেসারের 'ঐতিহাসিক' লজ্জা ভারতে! চেয়েও পারবেন না তিনি ভুলতে

Haris Rauf becomes most expensive bowler in history of ODI World Cup: ইতিহাস থেকে আদিল রশিদের নাম মুছে দিলেন হ্য়ারিস রউফ। কাঁটার মুকুট পরে লজ্জার রেকর্ড করলেন হ্য়ারিস।  

Updated By: Nov 11, 2023, 11:12 PM IST
Haris Rauf  | Cricket World Cup 2023: পাক পেসারের 'ঐতিহাসিক' লজ্জা ভারতে! চেয়েও পারবেন না তিনি ভুলতে
হ্য়ারিস বসলেন আদিলের জায়গায়

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkata) শনিবার মুখোমুখি হয়েছিল ইংল্য়ান্ড বনাম পাকিস্তান (ENG vs PAK , Cricket World Cup 2023)। ইংল্য়ান্ডের বিশ্বকাপের অভিযান অনেক আগেই শেষ হয়ে গিয়েছিল। আর পাকিস্তান এই ম্য়াচ জিততে পারলে, তাদের শেষ চারে যাওয়ার আশা বেঁচে থাকত। তবে সেই সম্ভাবনার সঙ্গেই জুড়ে ছিল অত্য়ন্ত কঠিন অংকের গল্পও। কোনও অঙ্কই পাকিস্তান মেলাতে পারেনি। উল্টে ইংল্যান্ডের কাছে তারা হেরে গেল ৯৩ রানে। বিশ্বকাপের অভিযান শেষ হয়ে গেল এদিনই। পাকিস্তানের তারকা পেসার হ্য়ারিস রউফ (Haris Rauf) এদিন 'ঐতিহাসিক' লজ্জায় মুখ পোড়ালেন। যা চেয়েও তিনি ভুলতে পারবেন না।

আরও পড়ুন: ENG vs PAK | Cricket World Cup 2023: বিশ্বকাপ থেকে বিদায় পাকিস্তানের, লাগাতার তিনবার ওঠা হল না সেমিতে!

ইংল্য়ান্ড-পাকিস্তান ম্য়াচের আগে পর্যন্ত যদি কাউকে জিজ্ঞাসা করা হত যে, বিশ্বকাপের এক আসরে সবচেয়ে বেশি রান হজম করেছেন কোন বোলার? এই প্রশ্নের উত্তর ছিল ইংল্য়ান্ডের স্পিনার আদিল রশিদ। ২০১৯ বিশ্বকাপে তিনি হজম করেছিলেন ৫২৬ রান। তবে তাঁর এই লজ্জার রেকর্ড এখন কেড়ে নিলেন হ্য়ারিস। চলতি কাপযুদ্ধে পাক পেসার হজম করেছেন ৫৩৩ রান। আদিলকে টপকে কাঁটার মুকুট মাথায় পরলেন হ্য়ারিস। এখন থেকে তিনিই বিশ্বকাপের ইতিহাসে। কাপযুদ্ধের এক আসরে সবচেয়ে বেশি রান হজম করা বোলার হয়ে গেলেন। এদিন হ্য়ারিস ১০ ওভার বল করে তিন উইকেট নিয়েছেন। তবে হজম করেছেন ৬৪ রান। এই রান জুড়েই হল ৫৩৩। এদিন ব্যাট হাতেও হ্য়ারিস ছাপ রেখেছেন। সবার পরে ব্য়াট করতে নেমে তিনি ২৩ বলে ৩৫ রানের ইনিংস খেলেছেন। 

পাকিস্তান ৩৩৭ রান তাড়া করতে নেমে ২৪৪ রানে গুটিয়ে গেল। ইংল্য়ান্ড জিতল ৯৩ রানে। এদিন ব্য়াট করতে নেমে ১০ রানেই পাকিস্তান দুই উইকেট হারিয়ে ফেলে। তিন ওভারের মধ্য়েই দুই ওপেনার- আবদুল্লাহ শফিক (০) ও ফখর জমন (০) ফিরে যান। এরপর বাবর আজম (৩৮), মহম্মদ রিজওয়ান (৩৬), সাউদ শাকিল (২৯), আগা সলমন (৫১) কিছুটা রান করেন। শেষের দিকে শাহিন শাহ আফ্রিদি (২৫), মহম্মদ ওয়াসিম (১৬) ও হ্য়ারিস রউফ (৩৫) জ্বলে উঠেছিলেন। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি।

এই নিয়ে পরপর তিনবার বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে পারল না পাকিস্তান:

২০০৩- মাত্র দুই জয়ের সৌজন্য়ে পুল 'এ'-তে পাকিস্তান পাঁচে শেষ করেছিল
২০০৭- পুল পর্যায়ে তিন ম্য়াচে একটি জয় পেয়েছিল পাকিস্তান। উঠতে পারেনি শেষ আটে।
২০১১- সেমি ফাইনালে ভারতের কাছে মোহালিতে হেরেছিল
২০১৫- অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার কাছে কোয়ার্টার ফাইনালে হার
২০১৯- নিউ জিল্য়ান্ডের সঙ্গে সমসংখ্যক পয়েন্ট (১১) নিয়ে পাঁচে শেষ করে পাকিস্তান।

আরও পড়ুন: Rishabh Pant | IPL 2024: সেনাপতি কবে ফিরছেন রণাঙ্গনে? সৌরভ দিলেন মেগা আপডেট

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.