হ্যাটট্রিক হিরো আগারের অনুপ্রেরণা যখন 'স্যার' জাদেজা

আগারের এমন সাফল্যের রহস্য কি?

Updated By: Feb 22, 2020, 02:45 PM IST
হ্যাটট্রিক হিরো আগারের অনুপ্রেরণা যখন 'স্যার' জাদেজা

নিজস্ব প্রতিবেদন : জোহানেসবার্গে অ্যাস্টন আগারের ঘূর্নিতে কুপোকাত্ প্রোটিয়ারা। দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হ্যাটট্রিক করেছেন আগার। পাঁচ উইকেট নিয়ে কামাল করে দিয়েছেন এই অজি স্পিনার। অ্যাস্টন আগারের সাফল্যের অনুপ্রেরণা যে ভারতীয় অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা সেটাই বলে দিলেন হ্যাটট্রিক হিরো।

ব্রেট লি-র পর দ্বিতীয় অজি ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে হ্য়াটট্রিক করে নজির গড়েছেন অ্য়াস্টন আগার। শুক্রবার ম্যাচে দ্বিতীয় হ্য়াটট্রিকেরও সুবর্ণ সুযোগ চলে এসেছিল তাঁর কাছে। যদিও অল্পের জন্য সেটা হয়নি। শেষ পর্যন্ত চার ওভার বল করে ২৪ রান দিয়ে পাঁচ উইকেট নেন তিনি। আগারের এমন সাফল্যের রহস্য কি?

উত্তরে তিনি বলেন, "ও (পড়ুন রবীন্দ্র জাদেজা) সত্যিকারের রকস্টার। ঝোড়ো ব্যাটিং করে, দুরন্ত ফিল্ডার, সঙ্গে স্পিন বল করে। যখনই মাঠে নামে তার উপস্থিতি বোঝা যায়। আমি তার আত্মবিশ্বাসটা দেখি। আমি তার সঙ্গে স্পিন বোলিং নিয়ে কথা বলছিলাম তখন ও বলেছিল বল স্পিন করার চেষ্টা করে যাবে। যখন ও ব্যাটিং করে তখনও একটা ইতিবাচক মানসিকতা নিয়ে ব্যাটিং করে।  সেই একই মানসিকতা মাঠে ফিল্ডিংয়ের সময়ও নিয়ে যায়।"  

প্রসঙ্গত চলতি বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার ভারত সফরের সময় আগার কথা বলেছিলেন রবীন্দ্র জাদেজার সঙ্গে। আর আগার নিজের সঙ্গে মিল খুঁজে পেয়েছেন রবীন্দ্র জাদেজার।

আরও পড়ুন - বাচ্চাদের সঙ্গে ক্রিকেট খেলছে 'বছরের সেরা ফিল্ডার',দেখুন ভিডিয়ো