ফুটবলের শ্রেষ্ঠত্ব প্রমাণে মেসির হাতে বিশ্বকাপের প্রয়োজন নেই, কলকাতায় এসে বললেন ক্রেসপো

এরনান বলছিলেন, "বিপক্ষকে, রেফারিকে, শ্রদ্ধা করে এসেছি বরাবর। জানি তিনি মানুষ, আমারই মতো! ভুল করতেই পারেন, তাই রেফারির সিদ্ধান্ত নিয়ে কখনও অসন্তোষ দেখাইনি। তেমনই বিপক্ষে যাঁরা খেলছে তাঁদের কোনওভাবেই অসম্মান করিনি। হয়তো সেই কারণেই লাল কার্ড দেখতে হয়নি কখনও।"

Reported By: সুখেন্দু সরকার | Updated By: Dec 14, 2019, 10:17 AM IST
ফুটবলের শ্রেষ্ঠত্ব প্রমাণে মেসির হাতে বিশ্বকাপের প্রয়োজন নেই, কলকাতায় এসে বললেন ক্রেসপো

নিজস্ব প্রতিবেদন: চুয়াল্লিশেও সপ্রতিভ এরনান ক্রেসপো। টাটা স্টিল ২৫কে ম্যারাথনের আন্তর্জাতিক ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়ে কলকাতায় এসেছেন তিনি। ফিটনেস আর ফুটবলের মেলবন্ধনে ফিরে গেলেন নিজের ফুটবল জগতে। 

ফুটবলার জীবনে কখনও লাল কার্ড দেখেননি।  ৩০০ র বেশি গোল করেছেন, তিন-তিনটে বিশ্বকাপে আর্জেন্তিনার প্রতিনিধিত্ব করেছেন, তবুও তিনি লাল কার্ড দেখেননি।  এও কী করে সম্ভব!! এরনান বলছিলেন, "বিপক্ষকে, রেফারিকে, শ্রদ্ধা করে এসেছি বরাবর। জানি তিনি মানুষ, আমারই মতো! ভুল করতেই পারেন, তাই রেফারির সিদ্ধান্ত নিয়ে কখনও অসন্তোষ দেখাইনি। তেমনই বিপক্ষে যাঁরা খেলছে তাঁদের কোনওভাবেই অসম্মান করিনি। হয়তো সেই কারণেই লাল কার্ড দেখতে হয়নি কখনও।"

আর্জেন্তিনিয় ক্রেসপো যে মেসির পক্ষে থাকবেন সেটাই স্বাভাবিক। ফুটবল-ইতিহাসে অন্যতম শ্রেষ্ঠ হয়ে থাকার জন্য মেসির বিশ্বকাপ জেতার কোনও প্রয়োজন নেই। অকপট স্বীকারোক্তি তাঁর। তিনি বলেন, 
"জোহান ক্রুয়েফের বিশ্বকাপ আছে? আলফ্রেদো দি স্তেফানোর? মেসি যা করেছে, বা যা করে চলেছে, বিশ্বকাপ পেলে অবশ্যই ভাল,  কিন্তু না পেলেও ফুটবল ইতিহাস ওকে মনে রাখবে সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার হিসাবেই। বিশ্বকাপ জিতুক বা না জিতুক। তবে বিশ্বকাপ জেতাটা ওর স্বপ্ন, গোটা আর্জেন্তিনার স্বপ্ন। চেষ্টা করেছে, আরও একবার চেষ্টা করবে ঠিকই (২০২২ বিশ্বকাপ)। যদি পারে, ওর চেয়েও বেশি খুশি হব হয়তো আমরা। কিন্তু, সত্যিই বলছি, মেসির ফুটবলের শ্রেষ্ঠত্ব প্রমাণের জন্য হাতে বিশ্বকাপের প্রয়োজন নেই।"

ফুটবলের বাইরে অন্য খেলার জগতে এরনানের প্রিয় কে জানেন?? এমন নিপাট ভদ্রলোকের অন্য খেলার প্রিয় খেলোয়াড় টেনিস কিংবদন্তি রজার ফেডেরার ছাড়া আর কে বা হবেন!!

.