ধোনি খেললে তার খেলার সুযোগ নেই, মেনে নিয়েছিলেন ঋদ্ধি

টেস্ট শুরু হওয়ার আগে আমি ধোনিকে জিজ্ঞেস করি যে উইকেটকিপিং কে করবে?

Updated By: May 17, 2020, 12:25 PM IST
ধোনি খেললে তার খেলার সুযোগ নেই, মেনে নিয়েছিলেন ঋদ্ধি

নিজস্ব প্রতিবেদন:  সুপারম্যান ঋদ্ধিমান সাহাকে বিশ্বের অন্যতম সেরা উইকেটকিপার আখ্যা দিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। সেই ঋদ্ধি বুঝে গিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি যতদিন খেলবেন ততদিন তাঁর কোনও সুযোগ নেই।

২০১০ সালে টিম ইন্ডিয়ার জার্সিতে টেস্ট অভিষেক হয় ঋদ্ধিমান সাহার। যদিও সেই টেস্টে বাংলার উইকেটরক্ষকের টেস্ট অভিষেক হওয়ার কথা ছিল না। ঋদ্ধি জানিয়েছেন, "ওই ম্যাচে আমার খেলার কথা ছিল না। লক্ষ্মণ চোট পাওয়ায় রোহিত শর্মার সুযোগ পাওয়ার কথা। কিন্তু ম্যাচের আগে অনুশীলনে আমার সঙ্গে ধাক্কাধাক্কিতে রোহিত গোড়ালিতে চোট পায়। সেই জায়গায় আমি সুযোগ পাই। তবে আমি জানতাম যে ধোনি যতদিন খেলবে ততদিন আমার খেলার সুযোগ নেই। ধোনি খেলা ছাড়ার পরেই আমি সুযোগ পাই। "

নাগপুরে অভিষেক টেস্ট নিয়ে ঋদ্ধি আরও বলেন, "টেস্ট শুরু হওয়ার আগে আমি ধোনিকে জিজ্ঞেস করি যে উইকেটকিপিং কে করবে? উত্তরে ধোনি বলে যে সে নিজেই উইকেটের পিছনে দাঁড়াবে।" জাতীয় দলের হয়ে টেস্ট অভিষেকে ফিল্ডারের ভুমিকায় মাঠে নামেন পাপালি। তবে ধোনির থেকে অনেক কিছুই শিখেছেন বলে দাবি করেন তিনি। তবে ২০১৪ সালে ধোনি টেস্ট থেকে অবসর নেওয়ার পর জাতীয় দলে নিয়মিত খেলছেন বাংলার উইকেটকিপার ব্যাটসম্যানটি।

 

আরও পড়ুন - বুন্দেশলিগার হাত ধরে করোনা আতঙ্ক কাটিয়ে ইউরোপে ফিরল ফুটবল, ডার্বি জয় বরুশিয়ার

.