Sourav Ganguly ,Virat Kohli: বিরাটের সঙ্গে স্কিলের তুলনা সৌরভের! বোর্ড সভাপতির মন্তব্য চমকে দেবে

 'দেখুন যদি প্লেয়ার হিসাবে আমার ও কোহলির মধ্যে স্কিল নিয়ে তুলনা হয়, তাহলে আমি বলব, কোহলি আমার চেয়ে অনেক বেশি স্কিলফুল। আমরা দু'জন দুই ভিন্ন প্রজন্মে ক্রিকেট খেলেছি। দুজনেই প্রচুর ক্রিকেট খেলেছি।' 

Updated By: Sep 10, 2022, 05:37 PM IST
Sourav Ganguly ,Virat Kohli: বিরাটের সঙ্গে স্কিলের তুলনা সৌরভের! বোর্ড সভাপতির মন্তব্য চমকে দেবে
বড় মন্তব্য করে দিলেন সৌরভ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিসিসিআই (BCCI) সভাপতি ও দেশের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ভূয়সী প্রশংসা করলেন বিরাট কোহলির (Virat Kohli)। সৌরভ সাফ জানিয়ে দিলেন, যে যদি স্কিলের প্রসঙ্গ ওঠে, তাহলে বিরাট তাঁর থেকে এগিয়েই থাকবেন। এশিয়া কাপে (Asia Cup 2022) কোহলি ফর্মে ফিরবেন বলেই ভবিষ্যদ্বাণী করেছিলেন সৌরভ। তাঁর কথাই মিলে গেল অক্ষরে অক্ষরে। সৌরভ এশিয়া কাপের আগে এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেছিলেন, 'বিরাটকে প্র্যাকটিস করতে দেওয়া হোক। ও ম্যাচ খেলুক। অনেক বড় মাপের প্লেয়ার। প্রচুর রান করেছে। আমি আশাবাদী যে, বিরাট কামব্যাক করবে। ও সেঞ্চুরি করতে পারছে না। তবে আমি বিশ্বাস করি ও এশিয়া কাপে ফর্ম ফিরে পাবে।'

২০১৯ সালের পর ২০২২। অবশেষে বহু প্রতীক্ষিত সেঞ্চুরি এসেছে বিরাটের ব্যাটে। ১০২০ দিন পর তিন অঙ্কের রানের দেখা পেয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। ২০২০ সালের ২৩ নভেম্বর বাংলাদেশের বিরুদ্ধে কলকাতার ইডেন গার্ডেন্সে দিন-রাতের টেস্টে শেষবার শতরান করেছিলেন কোহলি। এরপর ক্রিকেটের কোনও ফরম্যাটেই সেঞ্চুরির মুখ দেখেননি কোহলি। গত বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে এশিয়া কাপের (Asia Cup 2022) নিয়মরক্ষার ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ঝলসে উঠেছিল কোহলির ব্যাট। কেরিয়ারের ৭১ তম সেঞ্চুরি পেয়েছিলেন কোহলি। এর সঙ্গেই আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে দেশের জার্সিতে করলেন প্রথম সেঞ্চুরি। কোহলি ৬১ বলে ১২২ রানে অপরাজিত ছিলেন। ১২টি চার ও ৬টি ছয় মারেন তিনি। ব্যাট করেন ২০০-র স্ট্রাইক রেটে। 

আরও পড়ুন: MS Dhoni and Kapil Dev : যুক্তরাষ্ট্র ওপেনে ফের একফ্রেমে দুই বিশ্বকাপ জয়ী অধিনায়ক, ভিডিয়ো ভাইরাল

কোহলির সঙ্গে নিজের স্কিলের তুলনার ব্যাপারে সৌরভ বলেন, 'দেখুন যদি প্লেয়ার হিসাবে আমার ও কোহলির মধ্যে স্কিল নিয়ে তুলনা হয়, তাহলে আমি বলব, কোহলি আমার চেয়ে অনেক বেশি স্কিলফুল। আমরা দু'জন দুই ভিন্ন প্রজন্মে ক্রিকেট খেলেছি। দুজনেই প্রচুর ক্রিকেট খেলেছি। ও খেলা চালিয়ে যাবে। সম্ভবত আমার চেয়ে অনেক বেশি খেলবে ও। এই মুহূর্তে ওর চেয়ে আমি বেশি খেলেছি, তবে ও আমাকে ছাড়িয়ে দেবে। ও দুর্দান্ত।' প্রায় দু'মাসের বিরতি নিয়ে ক্রিকেটে ফিরেছেন কোহলি। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের মতো দুর্বল দলগুলোর বিরুদ্ধে খেলেননি তিনি। প্রত্যাবর্তনের জন্য এশিয়া কাপকেই বেছে নিয়েছিলেন কোহলি। এই টুর্নামেন্টের শুরু থেকেই কোহলি বুঝিয়ে দিয়েছিলেন যে, তিনি এবার ফিরছেন। টুর্নামেন্টের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৩৪ বলে ৩৫ রান করেছিলেন বিরাট। তিনটি চার ও একটি ছক্কায় সাজানো ইনিংসে তিনি বুঝিয়েছিলেন যে, তিনি ফিরছেন। এরপর দ্বিতীয় ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে কোহলি বার্তা দিয়ে রাখলেন যে, ব্যাটের সঙ্গে কথা বলতে শুরু করে দিয়েছেন তিনি। ৪৪ বলে ঝকঝকে ৫৯ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন কোহলি। সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে ফের হাফ-সেঞ্চুরি (৪৪ বলে ৬০) করেন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.