IND VS NZ WTC21 Final: জিততে পারলে কত টাকা পাবে Virat অ্যান্ড কোং? অঙ্কটা জানলে মাথা ঘুরে যাবে

সোমবার আইসিসি-র সিইও জিওফ অ্যালার্ডিস আসন্ন হেভিয়েট ইভেন্টের পুরস্কার মূল্য ঘোষণা করে দিলেন। 

Updated By: Jun 14, 2021, 08:58 PM IST
IND VS NZ WTC21 Final: জিততে পারলে কত টাকা পাবে Virat অ্যান্ড কোং? অঙ্কটা জানলে মাথা ঘুরে যাবে

নিজস্ব প্রতিনিধি: দোরগোড়ায় আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (IND VS NZ WTC21 Final)। আগামী ১৮ জুন থেকে সাউদাম্পটনের এজিয়েস বোলে আইসিসি-র শো পিস ইভেন্টে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড। বিরাট কোহলি (Virat Kohli) বনাম কেন উইলিয়ামসনের (Kane Williamson) দ্বৈরথ। তাকিয়ে গোটা বিশ্ব। 

সোমবার আইসিসি-র সিইও জিওফ অ্যালার্ডিস আসন্ন হেভিয়েট ইভেন্টের পুরস্কার মূল্য ঘোষণা করে দিলেন। কাপ যুদ্ধে বিজয়ী দলের পকেটে আসবে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ১১ কোটি ৭১ লক্ষ ৭৪ হাজার টাকার কিছু বেশি)। রানার্সের জন্য থাকবে ৮০০, ০০০ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ৫ কোটি ৮৫ লক্ষ ৮৭ হাজার টাকার কিছু বেশি) ড্র হলে টাকা ভারত-নিউজিল্যান্ডের মধ্যে সমান ভাবে ভাগ হয়ে যাবে।

আরও পড়ুন: ২২ বছর পর ঘরের মাঠে ইংল্যান্ড বধ, ভারতকে সরিয়ে টেস্ট ব়্যাঙ্কিংয়ে শীর্ষে কিউয়িরা

নিউলিল্যান্ড বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ ১-০ জিতে নিয়েছে। ২২ বছর পর ঘরের মাঠে ইংল্যান্ডকে ধরাশায়ী করে কিউয়িরা ভারতকে টপকে টেস্ট ব়্যাঙ্কিংয়ের মগডালে উঠে পড়ল। এক নম্বর টেস্ট টিম হয়েই উইলিয়ামসনরা নামবেন বিরাটদের সঙ্গে খেলতে। 

অন্যদিকে ভারত নিজেদের মধ্যে দল করে ম্যাচ প্র্যাকটিস করে ফাইনালের মহড়া সেরেছে। একাধিক ক্রিকেটার গা ঘামানোর ম্যাচে ব্যাটে-বলে ছাপ রেখেছেন। ভারতের তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থ ৯৪ বলে ১২১ করেছেন। শুভমান গিলের ব্যাট থেকে এসেছে ৮৫। অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ৭৬ বলে ৫৪ করেছেন। বোলারদের মধ্যে ইশান্ত শর্মা তিন উইকেট ও মহম্মদ সিরাজ দুই উইকেট পেয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)