বাট-আসিফ-আমিরদের নির্বাসন উঠছে পয়লা সেপ্টেম্বর, জানাল আইসিসি

স্পট ফিক্সিং কাণ্ডে অভিযুক্ত পাকিস্তানের তিন ক্রিকেটার সলমন বাট, মহম্মদ আসিফ ও মহম্মদ আমিরের নির্বাসন উঠে যেতে চলেছে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি জানিয়েছে, আগামী পয়লা সেপ্টেম্বর পাকিস্তানের এই তিন ক্রিকেটারের ওপর থেকে নির্বাসন তুলে নেওয়া হচ্ছে। এরপর থেকে বাট-আসিফ-আমিররা প্রতিযোগিতামূলক ক্রিকেটে অংশ নিতে পারবেন। দোষ স্বীকার করে নেওযা হয় তিনজনের শাস্তি কমিয়ে দেওয়া হল বলে জানা গিয়েছে।

Updated By: Aug 19, 2015, 09:03 PM IST
বাট-আসিফ-আমিরদের নির্বাসন উঠছে পয়লা সেপ্টেম্বর, জানাল আইসিসি

ওয়েব ডেস্ক: স্পট ফিক্সিং কাণ্ডে অভিযুক্ত পাকিস্তানের তিন ক্রিকেটার সলমন বাট, মহম্মদ আসিফ ও মহম্মদ আমিরের নির্বাসন উঠে যেতে চলেছে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি জানিয়েছে, আগামী পয়লা সেপ্টেম্বর পাকিস্তানের এই তিন ক্রিকেটারের ওপর থেকে নির্বাসন তুলে নেওয়া হচ্ছে। এরপর থেকে বাট-আসিফ-আমিররা প্রতিযোগিতামূলক ক্রিকেটে অংশ নিতে পারবেন। দোষ স্বীকার করে নেওযা হয় তিনজনের শাস্তি কমিয়ে দেওয়া হল বলে জানা গিয়েছে।

২০১০ সালে ইংল্যান্ড সফরে লর্ডস টেস্ট ম্যাচে জুয়াড়ির কাছ থেকে টাকা নিয়ে ইচ্ছাকৃত ‘নো বল’ করা ও করানোর অপরাধে এই তিন ক্রিকেটার জেল হয়। সেই  অধিনায়ক সালমান বাটকে ১০ বছরের জন্য , পেসার মহম্মদ আসিফকে ৭ বছরের জন্য এবং তরণ পেসার মহম্মদ আমিরকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করেছিল আইসিসি। জানুয়ারিতে আইসিসি স্পট ফিক্সিংয়ে জড়িত খেলোয়াড়দের জন্য নতুন নিয়ম করে, তাতে শর্তসাপেক্ষে ঘরোয়া ক্রিকেট খেলার অনুমতি পায় নিষিদ্ধ খেলোয়াড়েরা। শাস্তি কমিয়ে আমিরকে ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি দেওয়া হয়। ঘরোয়া ক্রিকেটে খেলেছেনও আমির।

.