ICC World Cup 2019: বোলিংয়ে বৈচিত্র্যের জন্যই ভারত কাপ জয়ের দাবিদার, বলছেন ইয়ান চ্যাপেল

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার পেস অ্যাটাকের কথা মাথায় রেখেই বলছি, ভারতের বোলিংয়ে কিন্তু বেশ বৈচিত্র্য রয়েছে।

Updated By: May 27, 2019, 06:13 PM IST
ICC World Cup 2019: বোলিংয়ে বৈচিত্র্যের জন্যই ভারত কাপ জয়ের দাবিদার, বলছেন ইয়ান চ্যাপেল

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপের বাকি আর কটা দিন। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ওয়ার্ম ম্যাচ ম্যাচও। বেশিরভাগ বিশেজ্ঞরাই আয়োজক ইংল্যান্ডের পাশাপাশি টিম ইন্ডিয়াকে ফেভারিট হিসেবে ধরেছেন। ভারতকে অন্যতম ফেভারিট হিসেবে ধরছেন প্রাক্তন অজি তারকা ইয়ান চ্যাপেলও। তবে ভারতকে কাপ জয়ের দাবিদার তিনি বলছেন একটাই কারণে, সেটা হল ভারতের বোলিং বৈচিত্র্য।

ভারতের বিশ্বকাপ দলে বোলারদের মধ্যে রয়েছেন জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, হার্দিক পাণ্ডিয়া, যুজবেন্দ্র চাহল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা। যদিও এদের মধ্যে অলরাউন্ডার হিসেবে রয়েছেন হার্দিক ও জাদেজা। চ্যামেলের মতে আধুনিক ক্রিকেট মানেই বড় রান, কিন্তু এবারের বিশ্বকাপে চমক দেখাবে যে দলের বোলিং শক্তিশালী। এ প্রসঙ্গে তিনি বলেন, "আজকের ক্রিকেটে ওডিআইতে ব্যাটসম্যানদের দাপট, বড় স্কোর, রানের পাহাড় দেখা যায়। তা স্বত্ত্বেও বলছি, যে দলের শক্তিশালী বোলিং ইউনিট রয়েছে তারা কিন্তু বিশ্বকাপে চমক দেখাবে।"

আরও পড়ুন - ICC World Cup: তারকা হয়েও যাঁরা কোনওদিন বিশ্বকাপ জিততে পারেননি

সেই সঙ্গে ইয়ান চ্যাপেল আরও বলেন," এবারের বিশ্বকাপে উইকেট তুলে নেওয়াটাই বড় ব্যাপার। আর যাদের বোলিং অ্যাটাকে এই ভারসাম্যটা রয়েছে তারাই বাজিমাত্ করবে। আর এই দলগুলো হল ইংল্যান্ড, ভারত, অস্ট্রেলিয়া।" ভারতীয় বোলিং সম্পর্কে চ্যাপেলের যু্ক্তি, "ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার পেস অ্যাটাকের কথা মাথায় রেখেই বলছি, ভারতের বোলিংয়ে কিন্তু বেশ বৈচিত্র্য রয়েছে।এবং তিন পেসারই ইংল্যান্ডের আবহাওয়ার জন্য একেবারে উপযোগী। যদি আদ্রতা থাকে উইকেটে তাহলে তার যথোপযুক্ত সদ্বব্যবহার করতে পারবে ভুবি-শামি-বুমরাহ। আর উইকেট যদি একটু শুকনো থাকে তাহলে তো যুজবেন্দ্র চাহল-কুলদীপ যাদব জুটি ভয়ঙ্কর। সেই সঙ্গে কোহলির হাতে রয়েছে হার্দিক পাণ্ডিয়ার মতো অলরাউন্ডার। নানা অপশন রয়েছে ভারত অধিনায়কের হাতে। "

.