Hardik Pandya: পাক বধের কারিগর পেলেন পারফরম্যান্সের পুরস্কার! কেরিয়ারের সেরা ক্রমতালিকায় হার্দিক

গত রবিবার এশিয়া কাপে (Asia Cup 2022) পাকিস্তানকে ভারত পাঁচ উইকেটে হারিয়েছিল। সেই ম্যাচে ব্যাটে-বলে অলরাউন্ড পারফর্ম করে হার্দিক হয়ে গেছিলেন ম্যাচের সেরা। ২৫ রানে ৩ উইকেট নেওয়ার পাশাপাশি ১৭ বলে ৩৩ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন হার্দিক।

Updated By: Aug 31, 2022, 07:21 PM IST
Hardik Pandya: পাক বধের কারিগর পেলেন পারফরম্যান্সের পুরস্কার! কেরিয়ারের সেরা ক্রমতালিকায় হার্দিক
হার্দিকের অসাধারণ উত্তরণ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টিম ইন্ডিয়ার স্টার অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) পেলেন ধারাবাহিক পারফরম্যান্সের পুরস্কার। আইসিসি টি-২০ ব়্যাঙ্কিংয়ে এক-দু'ধাপ নয় একেবারে আট ধাপ এগিয়ে গেলেন। এই মুহূর্তে হার্দিক বিশ্বের পাঁচ নম্বর টি-২০ অলরাউন্ডার। গত রবিবার এশিয়া কাপে (Asia Cup 2022) পাকিস্তানকে ভারত পাঁচ উইকেটে হারিয়েছিল। সেই ম্যাচে ব্যাটে-বলে অলরাউন্ড পারফর্ম করে হার্দিক হয়ে গেছিলেন ম্যাচের সেরা। ২৫ রানে ৩ উইকেট নেওয়ার পাশাপাশি ১৭ বলে ৩৩ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন হার্দিক। আর এই পারফরম্যান্সের পরেই হার্দিকের টি-২০ ব়্যাঙ্কিংয়ে এই উত্তরণ দেখা গেল। আসন্ন টি-২০ বিশ্বকাপে হার্দিক যে, ভারতের জন্য বিরাট ফ্যাক্টর হতে চলেছেন, তা আর বলার অপেক্ষা রাখে না। টি-২০ অলরাউন্ডার তালিকায় হার্দিকের বিরাট লাফ ছাড়া আর কিছু বলার মতো নেই।

আইসিসি টি-২০ অলরাউন্ডারদের ব়্যাঙ্কিং:
১) আফগানিস্তানের মহম্মদ নবি (২৫৭)
২) বাংলাদেশের শাকিব আল হাসান (২৪৫)
৩) ইংল্যান্ডের মইন আলি (২২১)
৪) অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল (১৮৩)
৫) ভারতের হার্দিক পাণ্ডিয়া (১৬৭)  

আরও পড়ুন: Hardik Pandya: ওয়াঘার ওপারে হার্দিক বন্দনা! দু'অক্ষরে আত্মিক বন্ধনে জুড়লেন পাক তারকা

তারিখ ২০১৮-র ১৯ সেপ্টেম্বর। মঞ্চ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম। প্রতিপক্ষ সেই পাকিস্তান (Pakistan)। টুর্নামেন্ট এশিয়া কাপ (Asia Cup)। সেদিন ভারত জিতেছিল ঠিকই, কিন্তু হার্দিক পিঠের চোটের জন্য ম্যাচের মাঝপথেই মাঠ ছেড়েছিলেন। স্ট্রেচারে শুয়ে মাঠ ছাড়তে হয়েছিল বরোদারল তারকা অলরাউন্ডারকে। কাট টু ২০২২-এর ২৮ অগস্ট। ভেন্যু, প্রতিপক্ষ ও প্রতিযোগিতা সবই এক। শুধু আমূল বদলে গিয়েছেন হার্দিক। নিজেই দু'টি ভিন্ন দিনের ছবি পোস্ট করে ট্যুইটারে লিখেছেন, 'দ্য কামব্যাক ইজ গ্রেটার দ্যান দ্য সেটব্যাক'। 
মহিন্দর অমরনাথ থেকে শুরু করে সৌরভ গঙ্গোপাধ্যায়, যুবরাজ সিং ও বীরেন্দ্র শেহওয়াগের মতো প্রাক্তনদের কামব্যাক নিয়ে অনেক আলোচনা হয়েছে ভারতীয় ক্রিকেট তথা বাইশ গজে। এবার সেই তালিকায় নিজের নাম লিখে দিলেন হার্দিক। দেখিয়ে দিলেন চ্যাম্পিয়নরা মুছে ফেলা যায় না। তাঁরা ফিরে আসেন বারবার। বন্ধ করিয়ে দেন সমালোচকদের মুখ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.