ICC Rankings: ICC ক্রমতালিকার দ্বিতীয় স্থানে Jhulan Goswami, তিনে নামলেন Mithali Raj

ঝুলন গোস্বামীর নতুন নজির। 

Updated By: Sep 28, 2021, 07:29 PM IST
ICC Rankings: ICC ক্রমতালিকার দ্বিতীয় স্থানে Jhulan Goswami, তিনে নামলেন Mithali Raj
এখনও পাল্লা দিয়ে ছুটছেন 'চাকদহ এক্সপ্রেস'। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়া মহিলাদের বিরুদ্ধে ২-১ ব্যবধানে একদিনের সিরিজ হারলেও ঝুলন গোস্বামীর (Jhulan Goswami) জন্য ভাল খবর। অন্যদিকে সিংহাসন খোয়ালেন মিতালি রাজ ((Mithali Raj)। ছয় নম্বরে উঠে এলেন স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)।

সোমবার প্রকাশিত আইসিসি-র (ICC Rankings) সদ্য প্রকাশিত মহিলাদের একদিনের ক্রমতালিকার বোলিং বিভাগে চার থেকে দ্বিতীয় স্থানে উঠে এলেন 'চাকদহ এক্সপ্রেস'। ঝুলনের রেটিং পয়েন্ট ৭২৭। প্রথম স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার জেসন জোনাসেন। তাঁর রেটিং পয়েন্ট ৭৬০। 

আরও পড়ুন: '83,' Yaspal Sharma: Ranveer Singh-এর '83' নিয়ে উন্মাদনা থাকলেও, যশকে নিয়ে আবেগতাড়িত 'Kapils Devils'

 

এ দিকে দীর্ঘ দিন শীর্ষে থাকার পর নীচে নেমে এলেন মিতালি রাজ। এক নম্বর থেকে তিনে নেমে এলেন ভারতের অধিনায়ক ও তারকা ব্যাটার। ক্রমতালিকার প্রথম স্থানে এলেন দক্ষিণ আফ্রিকার লিজেলে লি। দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার আলিসা হিলি। তালিকায় এক ধাপ উঠে ছয় নম্বরে এলেন টিম ইন্ডিয়ার বাঁহাতি ওপেনার স্মৃতি মান্ধানা। 

২২ গজে নেমে আরও একটি রেকর্ডের মালিক হয়ে গেলেন ঝুলন। আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ উইকেটের মালিক হলেন বাংলার এই তারকা মহিলা পেস বোলার। অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মেগ ল্য়ানিংকে আউট করার সঙ্গে সঙ্গেই কেরিয়ারের ৬০০ তম উইকেট ঝুলিতে পুরে নেন ঝুলন। ৩৮ বছরের ঝুলন একদিনের ফরম্যাটে মহিলা ক্রিকেটে সর্বাধিক উইকেট শিকারি। একই সঙ্গে একমাত্র মহিলা বোলার হিসেবে এই ফরম্যাটে ২০০ বা তার বেশি উইকেটও ঝুলিতে পুরেছেন ঝুলন। নিজের ১৯২ তম ম্যাচে ১০ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছিলেন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)