ICC Women’s World Cup 2022: দুর্ধর্ষ ক্যাচে Jonty Rhodes-কে ছাপিয়ে গেলেন Deandra Dottin, England-কে হারিয়ে চমক দিল West Indies

৮.১ ওভারের মাথায় সামিল্লা কোনেলের একটি অফ স্টাম্পের বাইরে যাওয়া ডেলিভারিকে স্কোয়ার কাট করতে গিয়েছিলেন লরেন উইনফিল্ড।  

Updated By: Mar 9, 2022, 02:54 PM IST
ICC Women’s World Cup 2022: দুর্ধর্ষ ক্যাচে Jonty Rhodes-কে ছাপিয়ে গেলেন Deandra Dottin, England-কে হারিয়ে চমক দিল West Indies
বাঁদিকে উড়ে গিয়ে দিয়েন্দ্রা ডটইনের সেই ক্যাচ নেওয়ার মুহূর্ত। ছবি: আইসিসি

নিজস্ব প্রতিবেদন: একেবারে অবিশ্বাস্য। চমকে দেওয়ার মতো ক্যাচ। এমন ক্যাচ নেওয়া দেখে মুহূর্তে জন্টি রোডসকে (Jonty Rhodes) মনে পড়ে যেতে হবেই। চলতি আইসিসি মহিলা বিশ্বকাপের (ICC Women’s World Cup 2022) ম্যাচে ইংল্যান্ডের (England) লরেন উইনফিল্ড-হিলের (Lauren Winfield-Hill) ক্যাচটি বাজপাখির মতো উড়ে গিয়ে ধরলেন দিয়েন্দ্রা ডটিন (Deandra Dottin)। সোশ্যাল মিডিয়ার দুনিয়ায় সেই ভিডিও এই মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে। আর এই ক্যাচের জন্যই ঘুরে গেল ম্যাচ। রুদ্ধশ্বাস ম্যাচে গতবারের চ্যাম্পিয়নদের ৭ রানে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজের মহিলা দল। 

প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২২৫ রান তোলে ক্যারিবিয়ানরা। শিমায়েনে ক্যাম্পবেল সর্বোচ্চ ৬৬ রান করেন। ওপেনিং জুটিতে ভালই শুরু করেছিলেন দিয়েন্দ্রা ডটইন এবং হেইলি ম্যাথিউজ। ডটইন ৩১ ও ম্যাথিউজ ৪৫ রান করেন। কিন্তু এরপর মিডল অর্ডার ফ্লপ হয়। তবে হাল ছাড়েন শিমায়েনে ক্যাম্পবেল ও চেদিয়ান নেশন। ক্যাম্পবেল দলের হয়ে সর্বোচ্চ ৬৬ রান করেন। নেশন তিনি ৪৯ রানে অপরাজিত থাকেন। 

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ১০ ওভারের মধ্যেই ওপেনার লরেন উইনফিল্ডকে হারায় ইংল্যান্ড। ৮.১ ওভারের মাথায় সামিল্লা কোনেলের একটি অফ স্টাম্পের বাইরে যাওয়া ডেলিভারিকে স্কোয়ার কাট করতে গিয়েছিলেন লরেন উইনফিল্ড। সেই বল ব্যাটের ঠিক মাঝে লাগলেও শেষরক্ষা হয়নি। পয়েন্টে দাঁড়িয়ে ছিলেন দিয়েন্দ্রা। সজোরে মারা শট তালুবন্দী করার জন্য বাঁদিকে উড়ে যান এই ক্যারিবিয়ান ওপেনার। চোখের নিমেষে সেই বল অনায়াসে লুফে নেন দিয়েন্দ্রা।  

West Indies

জয়ের জন্য প্রয়োজন ২২৬  রান, এই তাড়া করতে নেমে নড়বড়ে দেখায় ইংলিশ ব্যাটিং লাইন আপকে। সামিল্লা কোনেল ও বাকিদের দাপটে ২১৮ রানে শেষ হয়ে যায় সাহেবদের ইনিংস। ট্যামি বিউমন্টে ৪৬ রান করে কিছুটা প্রতিরোধ গড়েছিলেন। অধিনায়ক হিথার নাইট থেকে শুরু করে মিডল অর্ডারের ব্যাটসম্যানরা প্রায় সকলেই ব্যর্থ হয়েছেন। ফলে চলতি বিশ্বকাপে জোড়া হারের ধাক্কা হজম করল গতবারের চ্যাম্পিয়ন দল। সামিল্লা কোনেল ৩টি উইকেট এবং হ্যালি ম্যাথিউজ ও আনিসা মহম্মদ ২টি করে উইকেট নিয়েছেন। 

আরও পড়ুন: IPL 2022: মাঠে বল গড়ানোর আগেই ফের 'মাহি মার রাহা হ্যায়!'

আরও পড়ুন: বিতর্কিত ‘মানকাডিং’ নিয়ে কোন বড়সড় সিদ্ধান্ত নিল MCC? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.