আশিস নেহেরাকে সেরা প্রশংসাটা করলেন হরভজন সিং

আশিস নেহরাকে প্রশংসায় ভরিয়ে দিলেন, তাঁকে প্রায় ২০ বছর ধরে খুব কাছ থেকে দেখা ভারতীয় বোলার হরভজন সিং। নেহরা তাঁর হাঁটুর চোট সারিয়ে ফিরে এসে ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে দারুণ বল করে সবার মন জয় করে নিয়েছেন। বিশেষ করে দ্বিতীয় টি২০ ম্যাচে মূলত তাঁর ২৮ রানে তিন উইকেটের জন্যই জয়ের কাছাকাছি পৌঁছে যায় ভারত। বুমরাহ শুধু কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন। আগামী ২৯ এপ্রিলে ৩৮ বছর বয়স হয়ে যাবে আশিস নেহরার। অথচ, এখনও তিনি প্রায় ১৪০ কিলোমিটার বেগে বল করে যাচ্ছেন ধারাবাহিকভাবে। কীভাবে? ব্যাখ্যা করেছেন হরভজন।

Updated By: Feb 4, 2017, 01:17 PM IST
আশিস নেহেরাকে সেরা প্রশংসাটা করলেন হরভজন সিং

ওয়েব ডেস্ক: আশিস নেহরাকে প্রশংসায় ভরিয়ে দিলেন, তাঁকে প্রায় ২০ বছর ধরে খুব কাছ থেকে দেখা ভারতীয় বোলার হরভজন সিং। নেহরা তাঁর হাঁটুর চোট সারিয়ে ফিরে এসে ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে দারুণ বল করে সবার মন জয় করে নিয়েছেন। বিশেষ করে দ্বিতীয় টি২০ ম্যাচে মূলত তাঁর ২৮ রানে তিন উইকেটের জন্যই জয়ের কাছাকাছি পৌঁছে যায় ভারত। বুমরাহ শুধু কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন। আগামী ২৯ এপ্রিলে ৩৮ বছর বয়স হয়ে যাবে আশিস নেহরার। অথচ, এখনও তিনি প্রায় ১৪০ কিলোমিটার বেগে বল করে যাচ্ছেন ধারাবাহিকভাবে। কীভাবে? ব্যাখ্যা করেছেন হরভজন।

আরও পড়ুন এবার উইজডেনের প্রচ্ছদে জায়গা পেলেন বিরাট কোহলি

ভারতীয় দলের হয়ে ৪০০ উইকেট পাওয়া স্পিনার বলেছেন, 'নেহরা হল বোলারদের বিরাট কোহলি। বিরাট যেমন বোলারের বল দেখামাত্রই বুঝে নিতে পারে, ওই বলটা কোথায় খেলে রান নিতে হবে। তেমনই নেহেরাও জানে, কোন ব্যাটসম্যানের জন্য কী ফিল্ডিং সাজিয়ে কোথায় বলটা করতে হবে। আর নেহেরাকে দেখে যতই রোগা লাগুক। মানুষটার হাড়ের শক্তি খুব বেশি। তাই অত জোরে বল করতে পারে। পাশাপাশি, বারবার চোট পাওয়ার জন্য নেহেরাও তাঁর শরীরের শক্তি সম্পর্কে ওয়াকিবহাল।' নেহেরাকে সম্ভাবত সেরা প্রশংসাটা করলেন হরভজন সিং। বোলারদের বিরাট কোহলি!

আরও পড়ুন  আজ ডেভিস কাপে লিয়েন্ডার পেজের নজির গড়ার ম্যাচ

.