IND vs PAK: কেন জয় শাহকে কটাক্ষ করলেন পিসিবি প্রধান? জেনে নিন আসল কারণ

দ্বিপাক্ষিক সিরিজ়‌ খেলা না হওয়ায় ভারত-পাকিস্তান ম্যাচ দেখার জন্য এখন ভরসা শুধু এশিয়া কাপ এবং আইসিসি-র প্রতিযোগিতাই। গত বছর এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে পাকিস্তানকে হারিয়েছিল ভারত। তবে সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের কাছে হেরে যায় রোহিত শর্মার দল। 

Updated By: Jan 5, 2023, 11:16 PM IST
IND vs PAK: কেন জয় শাহকে কটাক্ষ করলেন পিসিবি প্রধান? জেনে নিন আসল কারণ
দুই দেশের ক্রিকেট কর্তাদের কাজিয়া তুঙ্গে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত (India) ও পাকিস্তানের (Pakistan) ঝামেলা কিছুতেই মিটছে না। আসন্ন এশিয়া কাপের (Asia Cup 2023) সূচি নিয়ে ফের একবার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের লেগে গেল। ২০২৩ ও ২০২৪ সালে এশিয়ায় আয়োজিত সব প্রতিযোগিতার সূচি প্রকাশ করেছেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (Asian Cricket Council) সভাপতি জয় শাহ (Jay Shah)। বিসিসিআই (BCCI) সচিব সূচি প্রকাশ করার পরেই তাঁকে কটাক্ষ করলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB) চেয়ারম্যান নাজম শেঠি (Najam Sethi)।

আসলে ২০২৩ সালে এশিয়া কাপের জন্য পাকিস্তানকে আগে থেকেই বেছে নেওয়া হয়েছিল। যদিও রাজনৈতিক ও সন্ত্রাসবাদ ইস্যুর জন্য প্রতিবেশী দেশে দল পাঠাতে রাজি নয় নরেন্দ্র মোদীর (Narendra Modi) সরকার। সেটা নিয়ে অনেক আগে থেকেই দুই বোর্ডের ঝামেলা প্রকাশ্যে এসেছে। রামিজ রাজা (Ramiz Raza) পিসিবি-র চেয়ারম্যান থাকার সময় তিনি তীব্র বিরোধিতা করেছিলেন। আর এবার জয় শাহ-কে বিঁধলেন নাজম শেঠি।

ক্ষুব্ধ নাজম টুইটারে লিখেছেন, 'একতরফা ভাবে ২০২৩ ও ২০২৪ সালের সূচি প্রকাশ করার জন্য ধন্যবাদ। তার মধ্যে এশিয়া কাপও রয়েছে, যেটা হওয়ার কথা পাকিস্তানে। যখন এতটাই করছেন তখন ২০২৩ সালের পাকিস্তান সুপার লিগের সূচিও তৈরি করে ফেলুন। আশা করছি তাড়াতাড়ি জবাব পাব।' 

আরও পড়ুন: IND vs SL: ব্যাটিং ব্যর্থতার জন্য জলে গেল সূর্য-অক্ষরের লড়াই, ১৬ রানে জিতে সমতা ফেরাল শ্রীলঙ্কা

আরও পড়ুন: Virat Kohli: ২০২২ সালে কোহলির 'বিরাট' আয়ের হিসেব জানলে চমকে উঠবেন!

এর আগে বিসিসিআই সচিব ও এসিসি সভাপতি জয় শাহ টুইটারে লিখেছিলেন, 'ক্রিকেটকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য আমাদের অভাবনীয় প্রচেষ্টার ইঙ্গিত এই সূচি। সব দেশের ক্রিকেটাররা দুর্দান্ত পারফরম্যান্সের জন্য প্রস্তুতি নিচ্ছে, এটি ক্রিকেটের জন্য ভালো সময়।' ২০২৩-২০২৪ সাইকেলের মধ্যে ১৪৫টি ওয়ানডে ও টি-২০ ম্য়াচ হবে। ২০২৩ সালে ৭৫টি ও ২০২৪ সালে ৭০টি ম্যাচ হবে। পুরুষদের অনূর্ধ্ব-২৩ এশিয়া কাপ ফিরছে। চলতি বছর জুলাইয়ে আট দলের মধ্যে লড়াই হবে। পরেরবার ডিসেম্বরে এই টুর্নামেন্ট হবে টি-২০ ফরম্যাটে। তাঁর প্রকাশিত সূচি অনুযায়ী, চলতি বছরের সেপ্টেম্বরে হতে চলেছে এশিয়া কাপ। সেখানে ভারত এবং পাকিস্তান রয়েছে একই গ্রুপে। তৃতীয় দল হিসাবে কোনও দেশকে যোগ্যতা অর্জন করে আসতে হবে। অপর গ্রুপের তিন দল শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তান।

দ্বিপাক্ষিক সিরিজ়‌ খেলা না হওয়ায় ভারত-পাকিস্তান ম্যাচ দেখার জন্য এখন ভরসা শুধু এশিয়া কাপ এবং আইসিসি-র প্রতিযোগিতাই। গত বছর এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে পাকিস্তানকে হারিয়েছিল ভারত। তবে সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের কাছে হেরে যায় রোহিত শর্মার দল। ফাইনালেও মুখোমুখি হতে পারত দুই দল। কিন্তু সুপার ফোরে পাকিস্তানের পর শ্রীলঙ্কার কাছেও হারায় ভারত ফাইনালে উঠতে পারেনি। ফাইনালে পাকিস্তানকে হারিয়ে ট্রফি জেতে শ্রীলঙ্কা। গত বারের মতোই এ বারেরও সূচিতে ভারত, পাকিস্তানকে একই গ্রুপে রাখা হয়েছে। এবার দুই দেশের ক্রিকেট কর্তাদের এই কাজিয়া কতদূর গড়ায় সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.