IND vs PAK, T20 World Cup 2022: মুষলধারে ভাসবে মেলবোর্ন! হাওয়া অফিসের পূর্বাভাসে অশনি সঙ্কেত

আগামী ২৩ অক্টোবর টি-২০ বিশ্বকাপে মুখোমুখি ভারত-পাকিস্তান। হেভিওয়েট মহারণ কিন্তু বৃষ্টিতে ধুয়ে যেতে পারে! এমনটাই আবহাওয়ার পূর্বাভাস এখন। যে খবর নিঃসন্দেহে অত্যন্ত হতাশাজনক।

Updated By: Oct 16, 2022, 06:38 PM IST
IND vs PAK, T20 World Cup 2022: মুষলধারে ভাসবে মেলবোর্ন! হাওয়া অফিসের পূর্বাভাসে অশনি সঙ্কেত
ভারত-পাকিস্তান ম্যাচ ধুয়ে যেতে পারে বৃষ্টিতে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সময় প্রায় এসেই গেল। হাতে আর ঠিক সাতদিন। আগামী রবিবার অর্থাৎ ২৩ অক্টোবর, চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে মেলবোর্নের বাইশ গজে মুখোমুখি টিম ইন্ডিয়া (Team India)। টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2022) এবার রোহিত শর্মা (Rohit Sharma) বনাম বাবর আজম (Babar Azam)। ভারত-পাকিস্তান মহারণ মানেই বিশ্বক্রিকেট জুড়েই তুমুল আলোড়ন। উত্তেজনার পারদ একেবারে হুহু করে চড়তে থাকে। ১০ মিনিটের মধ্যে ভারত-পাক ম্যাচের সব টিকিট শেষ হয়ে গিয়েছিল। তবে এখন প্রশ্ন একটাই। আদৌ মেলবোর্নে ভারত-পাক (India vs Pakistan) ম্যাচ হবে তো। 

হাওয়া অফিসের পূর্বাভাসে কিন্তু অশনি সঙ্কেত। ম্যাচ শুরুর এক সপ্তাহ আগে, আবহাওয়ার যে, আগাম আঁচ পাওয়া যাচ্ছে, তা কিন্তু দুই দেশের ক্রিকেটারদেরই নয়, ওয়াঘার এপার ও ওপারের ফ্যানদের করবে চূড়ান্ত হতাশ। জানা যাচ্ছে ম্যাচের দিন মুষলধারে ভাসবে মেলবোর্ন। বজ্রবিদ্যুৎ-সহ অতি ভারী বৃষ্টি হবে সেদিন। আগামী বৃহস্পতিবার থেকে শুরু হয়ে যাবে বৃষ্টি। অস্ট্রেলিয়ার তিন রাজ্যে চলবে লাগাতার বৃষ্টি। অস্ট্রেলিয়ায় তাপমাত্রার পারদও কমবে। ভারত-পাকিস্তান ম্যাচ যদি বৃষ্টিতে ধুয়ে যায়, সে ক্ষেত্রে খেলা কিন্তু রিজার্ভ-ডে'তে গড়াবে না। কারণ সংরক্ষিত দিন বরাদ্দ শুধুমাত্র দু'টি সেমিফাইনাল ও ফাইনালের জন্য। তাও যদি একান্তই ন্যূনতম পাঁচ ওভারের ম্য়াচ না করা যায়। গতবছর টি-২০ বিশ্বকাপে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ মুখোমুখি হয়েছিল। সংযুক্ত আরব আমিরশাহিতে পাকিস্তান ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস লিখেছিল। সেবারই প্রথম কুড়ি ও পঞ্চাশ ওভারের বিশ্বকাপ মিলিয়ে ভারত প্রথম হেরেছিল পাকিস্তানের কাছে। এরপর ভারত-পাকিস্তান সম্প্রতি এশিয়া কাপে ব্যাক-টু-ব্যাক ম্যাচে মুখোমুখি হয়েছিল।  

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

আরও পড়ুন: IPL Auction: আইপিএল-এর মেগা নিলাম, কবে ও কোথায়? জেনে নিন

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতেই ঘটে গিয়েছে অঘটন। রবিবাসরীয় উদ্বোধনী ম্যাচেই শ্রীলঙ্কাকে হারিয়ে দিল মিনোজ দল নামিবিয়া। নামিবিয়ার ১৬৩ রান তাড়া করে ১০৮ রানে গুটিয়ে যায় এশিয়া কাপ চ্যাম্পিয়ন দল। যে ফল একেবারেই প্রত্যাশিত ছিল না। নামিবিয়ার এই ঐতিহাসিক জয়ের পরেই ট্যুইট করেন 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকর । তিনি লিখলেন, 'নামিবিয়া আজ ক্রিকেট বিশ্বকে বলে দিল, 'নাম' মনে রেখো'। অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের ছোট্ট শহর দক্ষিণ গিলংয়ের এমএইচবিএ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দাসুন শনাকার শ্রীলঙ্কা ও জেরহার্ড এরাসমাসের নামিবিয়া।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.