SA Vs IND: এই দুই বোলার এলেই বদলে যাবে দলের চেহারা! নাম জানালেন কার্তিক

প্রথম একাদশে বদল আনার প্রস্তাব দিলেন দীনেশ কার্তিক।

Updated By: Jan 20, 2022, 08:37 PM IST
SA Vs IND: এই দুই বোলার এলেই বদলে যাবে দলের চেহারা! নাম জানালেন কার্তিক
দীনেশ কার্তিক

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার পার্লের বোল্যান্ড পার্কে দ্বিতীয় ওয়ানডে ম্য়াচে মুখোমুখি ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa, 2nd ODI match)। আগামিকাল ভারতের কাছে 'ডু-অর-ডাই' ম্য়াচ। তিন ম্যাচের সিরিজে প্রথম ম্যাচে লজ্জাজনক ভাবে হারের পর ভারত যদি দ্বিতীয় ম্যাচেও হেরে যায়, তাহলে টেস্টের পর খোয়াতে হবে ওয়ানডে সিরিজও!

ভারতের অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিক (Dinesh Karthik) বলছেন যে, রিজার্ভে থাকা দুই বোলারের মধ্যে যে কোনও একজন প্রথম একাদশে আসলেই কেএল রাহুলের দলের চেহারা বদলে যাবে পুরোপুরি। প্রথম ম্যাচে ভারতীয় বোলারদের মধ্যে একমাত্র জসপ্রীত বুমরা (১০ ওভারে ৪৮ রান দিয়ে ২ উইকেট) বাদে কেউই ছাপ রাখতে পারেননি। তিন পেসার ও দুই স্পিনারকে নিয়ে দল সাজিয়েছিল ভারত। বুমরা ছাড়াও দলে জোরে বোলার ছিলেন ভুবনেশ্বর কুমার (১০ ওভারে ৬৪ রান) ও শার্দূল ঠাকুর (১০ ওভারে ৭২)। দুই স্পিনার যুজবেন্দ্র চাহাল (১০ ওভারে ৫৩ রান) ও আর অশ্বিন (১০ ওভারে ৫৩ রান দিয়ে ১ উইকেট)। বোলারদের পারফরম্যান্স নিয়ে রীতিমতো প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

আরও পড়ুন: Sunil Gavaskar: 'এটা কীরকম প্ল্যানিং,স্ট্র্যাটেজি?' ভেঙ্কটেশকে নিয়ে রাহুলকে তোপ গাভাসকরের

কার্তিক এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেন, "আমি অবশ্যই প্রসিদ্ধ কৃষ্ণা বা মহম্মদ সিরাজকে খেলানোর কথা বলব। ভারতের আক্রমণে গতির প্রয়োজন আছে। বুমরা বা ভুবির মধ্যে যে কোনও একজনকে বিশ্রামে পাঠানোর সিদ্ধান্ত ম্যানেজমেন্ট নিক। আমার মনে হয় কুইক বোলাররা ইনিংসের মাঝে ফারাক গড়ে দিতে পারে। এই জায়গাতেই ভারত উইকেট তুলে নিতে পারছে না।"

গত ম্য়াচে ভেঙ্কটেশ আইয়ার অভিষেক করেছিলেন। কিন্তু ষষ্ঠ বোলারের বিকল্প থেকেও ভারত তা কাজে লাগায়নি। এই প্রসঙ্গে কার্তিকের বক্তব্য, "আমার মনে হয় কেএল রাহুল এই বিষয়ে কোচের সঙ্গে কথা বলুক যে, কেন ভেঙ্কটেশকে বল দেওয়া হল না। ওর যদি একটা স্কিলই আমরা কাজে না লাগালাম না! তাহলে ওরকম প্লেয়ারকে নেওয়ার পরেও তাকে প্রয়োগ করতে পারলাম না।" দেখা যাক দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টিম ইন্ডিয়ায় কী কী পরিবর্তন আসে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.