IND vs SL, Mayank Agarwal: দেখুন নো-বলে কীভাবে উদ্ভট রান-আউট হলেন ময়াঙ্ক!

ঘরের মাঠে জীবনের প্রথম টেস্টের অভিজ্ঞতা একেবারেই সুখকর হল না ময়াঙ্ক আগরওয়ালের ( Mayank Agarwal)

Updated By: Mar 12, 2022, 08:40 PM IST
IND vs SL, Mayank Agarwal: দেখুন নো-বলে কীভাবে উদ্ভট রান-আউট হলেন ময়াঙ্ক!
ময়াঙ্ক আউট হলেন অদ্ভুত ভাবে!

নিজস্ব প্রতিবেদন: বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে (M Chinnaswamy Stadium) ভারত-শ্রীলঙ্কা চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট (IND vs SL Pink Ball Test) শুরু হয়েছে শনিবার থেকে। খেলা হচ্ছে গোলাপি বলে, দিন-রাতের টেস্টে মুখোমুখি হয়েছে দুই প্রতিবেশী রাষ্ট্র। 

টস জিতে এদিন প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা (Rohit Sharma)। তিনি ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানান দিমুথ করুণারত্নের (Dimuth Karunaratne) শ্রীলঙ্কাকে।  এদিন ব্যাট করতে নেমে ভারত ২৯ রানেই হারিয়ে ফেলে দুই ওপেনারকে। ময়াঙ্ক আগরওয়াল (৪) ও রোহিত শর্মা (১৫) দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান। ৩১ বছরের ময়াঙ্ক ঘরের মাঠে এই প্রথমবার টেস্ট খেলতে নেমেছিলেন। কিন্তু তাঁর অভিজ্ঞতা একেবারেই স্মরণীয় হয়ে থাকল না। দুর্ভাগ্যজনক ভাবে উদ্ভট রান-আউটের সাক্ষী থাকলেন তিনি। 

ভারতের ইনিংসের দ্বিতীয় ওভারে শ্রীলঙ্কার বাঁ-হাতি পেসার বিশ্ব ফার্নান্ডো বল করতে এসেছিলেন। ফার্নান্ডোর তৃতীয় বল ময়াঙ্কের প্যাডে লাগতেই শ্রীলঙ্কার ক্রিকেটাররা এলবিডব্লিউয়ের জন্য জোরাল আবেদন জানান। তবে অনফিল্ড আম্পায়ার অনিল চৌধুরি (Anil Chaudhary) জানিয়ে দেন যে নটআউট। কিন্তু ময়াঙ্ক দেখেন যে এই হই-হট্টগোলের মধ্যে বল পৌঁছে গিয়েছে কভার জোনে। তিনি সিঙ্গল চুরি করে নেওয়ার জন্য দৌড় শুরু করেন। কিন্তু রোহিত শর্মা নন-স্ট্রাইক এন্ডে দাঁড়িয়ে থাকেন চুপ করে এবং ময়াঙ্ককে ফিরে যাওয়ার নির্দেশ দেন। কিন্তু ময়াঙ্কের আর ফেরার রাস্তাই ছিল না। কারণ তিনি প্রায় রোহিতের কাছেই চলে এসেছিলেন। ততক্ষণে শ্রীলঙ্কার ফিল্ডার প্রবীণ জয়াউইক্রমা দ্রুত বল ছুড়ে দেন উইকেটকিপার নিরোশন ডিকওয়ালাকে। ডিকওয়ালা বল ধরে থাকেন কিছুক্ষণ। তারপর রিভিউ নেওয়ার জন্য 'টি-সিগন্যাল' দেখান। তারপর তিনি ময়াঙ্ককে রান আউট করে দেন। 

তৃতীয় আম্পায়ার জানিয়ে দেন যে, অনিল চৌধুরির সিদ্ধান্তই ঠিক। তবে বিশ্ব ফার্নান্ডো ওভারস্টেপিংয়ে নো বল করে ফেলেছেন। যার ফলে নো-বলেই রান-আউট হয়ে ফিরে গেলেন সদ্য় আইপিএলে পঞ্জাব কিংসের অধিনায়কত্বের দায়িত্ব পাওয়া ময়াঙ্ক। ১১ মিনিট ক্রিজে থেকে মাত্র ৭ বল খেলে ৪ রানে ফিরে যান তিনি। 

আরও পড়ুন: Pink Ball Test, IND vs SL: শ্রেয়স আইয়ারের চওড়া ব্যাটে ভারত প্রথম ইনিংসে থামল ২৫২ রানে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.