দ্বিতীয় টেস্টে টসে জিতে ব্যাটিং ভারতের! মধ্যাহ্নভোজের বিরতিতে ৭৭/১ টিম কোহলি

ব্যক্তিগত ১৪ রানের মাথায় রাবাদার বলে কুইন্টন ডি’ ককের হাতে ক্যাচ দিয়ে প্যাভেলিয়নে ফিরে যান রোহিত শর্মা।

Updated By: Oct 10, 2019, 12:06 PM IST
দ্বিতীয় টেস্টে টসে জিতে ব্যাটিং ভারতের! মধ্যাহ্নভোজের বিরতিতে ৭৭/১ টিম কোহলি
ময়াঙ্ক আগরওয়াল।

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার থেকে পুণেতে শুরু হল ভারত-দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্ট ম্যাচ। এ দিন অধিনায়ক হিসেবে ৫০তম টেস্ট ম্যাচ খেলছেন বিরাট কোহলি।

এ দিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কোহলি। বিশেষজ্ঞদের মতে, প্রথম দু’দিন এই পিচ ব্যাটিংয়ের পক্ষে একেবারে আদর্শ। আর সেই সুযোগ কাজে লাগাতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কোহলি। তবে দিনের শুরুতেই ধাক্কা খেল ভারতীয় ব্যাটিং লাইন। ব্যক্তিগত ১৪ রানের মাথায় রাবাদার বলে কুইন্টন ডি’ ককের হাতে ক্যাচ দিয়ে প্যাভেলিয়নে ফিরে যান রোহিত শর্মা। তার পর থেকে ভারতের স্কোরবোর্ডকে চালু রেখেছেন রোহিতের সঙ্গে ওপেন করতে নামা ময়াঙ্ক আগরওয়াল আর তিন নম্বরে ব্যাট করতে নামা চেতেশ্বর পূজারা। মধ্যাহ্নভোজের বিরতি পর্যন্ত ভারতের স্কোর ৭৭/১। ৮০ বল খেলে ৩৪ রানে ক্রিজে রয়েছেন ময়াঙ্ক আর পূজারা ৩৯ বলে ১৯ রানে অপরাজিত রয়েছেন।

আরও পড়ুন: পুণেতে প্রোটিয়াদের হারিয়ে সিরিজ জিততে মরিয়া কোহলি অ্যান্ড কোম্পানি

দ্বিতীয় টেস্টে ভারতীয় দলে একটি মাত্র পরিবর্তন করা হয়েছে। হনুমা বিহারীর পরিবর্তে দলে এসেছেন উমেশ যাদব। স্পিন বিভাগে রবি অশ্বিন-জাদেজা জুটির উপর ভরসা রাখলেও পেস আক্রমণের ঝাঁজ বাড়াতে দলে নেওয়া হয়েছে উমেশ যাদবকে। এ দিকে এই টেস্টে দক্ষিণ আফ্রিকা একাদশেও পিয়েডের পরিবর্তে অভিষেক হল অ্যানরিচ নর্তজের।

.