কোহলিকে বাদ দিলেও ভারত ভাল দল: সরফরজ আহমেদ

 বাংলাদেশ আর আফগানিস্তানের কাছে হেরে এশিয়া কাপ থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে শ্রীলঙ্কা। ম্যাচ জিতে অ্যাডভান্টেজে রয়েছে এশিয়া কাপের আরও দুই দাবিদার বাংলাদেশ এবং পাকিস্তান। আজ হংকং-কে হারিয়ে জয় দিয়ে সূচনা করতে চাইবে ভারতও।

Updated By: Sep 18, 2018, 05:33 PM IST
কোহলিকে বাদ দিলেও ভারত ভাল দল: সরফরজ আহমেদ

নিজস্ব প্রতিবেদন: আজ (মঙ্গলবার) হংকংয়ের বিরুদ্ধে এশিয়া কাপ অভিযান শুরু করছে ভারত। আর তার পর দিনই হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। ২৪ ঘণ্টার ব্যবধানে পরপর দুটো ম্যাচ খেলতে হবে ভারতকে। স্বাভাবিক ভাবেই ধকল আর মানসিক চাপ দুই নিয়েই আরব আমির শাহি-তে চিরপ্রতিদ্বন্দ্বীর সম্মুখীন হতে হবে মেন ইন ব্লু-দের। তার উপর বিরাট কোহলি না থাকায় বাড়তি চাপ বইতে হবে অধিনায়ক রোহিত শর্মাকেও। এই পরিস্থিতিতে ভারত-পাক ম্যাচ নিয়ে নিজেদের মনোভাব স্পষ্ট করলেন পাক অধিনায়ক সরফরজ আহমেদ।

আরও পড়ুন- এশিয়া কাপে আর খেলা হচ্ছে না এক হাতে ব্যাট করা তামিমের!

চ্যাম্পিয়নস ট্রফি জয়ী পাক অধিনায়ক রোহিতের নেতৃত্বাধীন ভারতকে যে যথেষ্ট সমীহ-ই করছেন সে কথাই বোঝা গেল তাঁর কথায়। সরফরজ আহমেদের বক্তব্য,  “বিরাট কোহলি ছাড়াও ভারত ভাল দল। এই দলে এমন অনেক ক্রিকেটার আছে যারা অতীতে ভারতের হয় ভাল পারফর্ম করেছে। আমার মনে হয় না বিরাটের না থাকাটা খুব একটা ফারাক গড়বে। ওদের ব্যাটিং ভাল, সব মিলিয়ে খেলাটা উপভোগ্য হবে বলেই আশা করছি”।

আরও পড়ুন- এশিয়া কাপে কোহলির অনুপস্থিতি কোনও ফ্যাক্টর হবে না, মত সৌরভের 

প্রসঙ্গত, বিরাটের না থাকাটা যে খুব একটা প্রভাব ফেলবে না, সে কথা বলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও। সৌরভের মতে এশিয়া কাপের ভারত-পাক ম্যাচ আসলে ‘ফিফটি-ফিফটি’।  অর্থাত্ দুই দলেরই ম্যাচ জেতার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- আজ এশিয়া কাপে হংকং-এর বিরুদ্ধে পাকিস্তান ম্যাচের ড্রেস রিহার্সাল সেরে নিতে চায় ভারত

এ দিকে এশিয়া কাপ শুরুর আগে খানিকটা চাপ অনুভব করছেন রোহিত শর্মা। গত বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরোয়া সিরিজে অধিনায়কত্ব করার পর, দ্বিতীয়বার ভারতের ব্যাটন এসেছে তাঁর হাতে, সেটাও আবার এশিয়া কাপের মতো মঞ্চে। তাঁর ওপর প্রত্যাশা থাকবে ভারতকে ফের চ্যাম্পিয়ন করার।

প্রসঙ্গত, বাংলাদেশ আর আফগানিস্তানের কাছে হেরে এশিয়া কাপ থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে শ্রীলঙ্কা। ম্যাচ জিতে অ্যাডভান্টেজে রয়েছে এশিয়া কাপের আরও দুই দাবিদার বাংলাদেশ এবং পাকিস্তান। আজ হংকং-কে হারিয়ে জয় দিয়ে সূচনা করতে চাইবে ভারতও। আর তারপরই সেই মহারণ – যার অপেক্ষায় গোটা ক্রিকেট বিশ্ব।