না, পঞ্চমদিনের শুরুতেও পদক এল না...

হতাশা,হতাশা, হতাশা। সাড়ে পাঁচদিন হয়ে গেল। যাদের নিয়ে পদক জয়ের আশা ছিল তারা সবাই ছিটকে যাচ্ছেন। অলিম্পিকের আগে যে ইভেন্টে পদক জয় নিয়ে সবচেয়ে আশা ছিল সেই ৫০ মিটার পিস্তলের ফাইনালেই উঠতে পারলেন না জিতু রাই। গত কয়েক বছরে শ্যুটিংয়ে ভারতের সবচেয়ে সেরা পারফরমার জিতু ৫০ মিটার পিস্তল ইভেন্টেই খেলতে সবচেয়ে বেশি পছন্দ করেন। অথচ সেই ইভেন্টের যোগ্যতামান পর্বে জিতু হতাশ করলেন বললেও কম বলা হবে। প্রথম আটজন ফাইনালে খেলার যোগ্যতা পেতেন। সেখানে জিতু শেষ করলেন ১২ নম্বরে। ১০ মিটার এয়ার পিস্তলে জিতু অন্তত ফাইনালে উঠেছিলেন।  এই বিভাগেই ভারতের অপর শ্যুটার প্রকাশ নানজাপ্পা যোগত্যপর্বে পেলেন ৪০ নম্বর।

Updated By: Aug 10, 2016, 08:21 PM IST
না, পঞ্চমদিনের শুরুতেও পদক এল না...

ওয়েব ডেস্ক: হতাশা,হতাশা, হতাশা। সাড়ে পাঁচদিন হয়ে গেল। যাদের নিয়ে পদক জয়ের আশা ছিল তারা সবাই ছিটকে যাচ্ছেন। অলিম্পিকের আগে যে ইভেন্টে পদক জয় নিয়ে সবচেয়ে আশা ছিল সেই ৫০ মিটার পিস্তলের ফাইনালেই উঠতে পারলেন না জিতু রাই। গত কয়েক বছরে শ্যুটিংয়ে ভারতের সবচেয়ে সেরা পারফরমার জিতু ৫০ মিটার পিস্তল ইভেন্টেই খেলতে সবচেয়ে বেশি পছন্দ করেন। অথচ সেই ইভেন্টের যোগ্যতামান পর্বে জিতু হতাশ করলেন বললেও কম বলা হবে। প্রথম আটজন ফাইনালে খেলার যোগ্যতা পেতেন। সেখানে জিতু শেষ করলেন ১২ নম্বরে। ১০ মিটার এয়ার পিস্তলে জিতু অন্তত ফাইনালে উঠেছিলেন।  এই বিভাগেই ভারতের অপর শ্যুটার প্রকাশ নানজাপ্পা যোগত্যপর্বে পেলেন ৪০ নম্বর।

কোন দেশ কটা পদক জিতল জেনে নিন

শ্যুটিংয়ের মত জুডোতেও হতাশা হাত এল ভারতের। শরণার্থি দলের জুডোকার কাছে হেরে গেলেন ভারতের অবতার সিং। ৭৭ কেজি ভারত্তোলনে ফাইনালেই উঠতে পারলেন না সতীশ সিবালিংগাম। মহিলা হকিতেও অস্ট্রেলিয়ার কাছে হেরে কার্যত বিদায়।

তবে একমাত্র আশা তিরন্দাজ বোম্বাইলা দেবি। চাইনিজ তাইপের খেলোয়াড়কে হারিয়ে পরের রাউন্ডে গেলেন। এবার নামবেন দীপিকা কুমারি।

.