India vs Australia | Paris Olympics 2024: 'চক দে ইন্ডিয়া,' হকিতে অস্ট্রেলিয়াকে হারাল ভারত, ৫২ বছরে এই প্রথম!

India Beats Australia in Hockey Paris Olympics 2024: গ্রুপ পর্বের শেষ ম্য়াচে দারুণ পারফরম্য়ান্স ভারতের। শক্তিশালী অস্ট্রেলিয়াকে হারিয়ে দিল হরমনপ্রীত সিংরা।

Updated By: Aug 2, 2024, 06:55 PM IST
India vs Australia | Paris Olympics 2024: 'চক দে ইন্ডিয়া,' হকিতে অস্ট্রেলিয়াকে হারাল ভারত, ৫২ বছরে এই প্রথম!
'চক দে ইন্ডিয়া'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সারা পৃথিবী জানে হকিতে ভারত বরাবরই দুরন্ত। টোকিও অলিম্পিক্সের ব্রোঞ্জজয়ীরা প্রথম ম্যাচে নিউজ়িল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে অভিযান শুরু করেছিল প্য়ারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024)। দ্বিতীয় ম্য়াচে আর্জেন্টিনার সঙ্গে কার্যত হারা ম্যাচ ড্র করে ভারত। এরপর তৃতীয় ম্য়াচে দুর্বল আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারত ২-০ গোলে জিতেছিল। চতুর্থ ম্য়াচে গতবারের সোনাজয়ী বেলজিয়াম ২-১ গোলে ভারতকে হারিয়ে দেয়। তবে কয়েক ঘণ্টায় ভাগ্য়ের চাকা ঘুরিয়ে দিলেন হরমনপ্রীত সিংরা।

আরও পড়ুন: প্যারিসে ছুটছে মনু-রেল...হ্যাটট্রিকের সামনে জোড়া ব্রোঞ্জের মালকিন, ফের ফাইনালে

শনিবার শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত ৩-২ গোলে জিতে নিল ম্য়াচ। ৫২ বছরে এই প্রথম ভারত অলিম্পিক্সে হকিতে হারাল অস্ট্রেলিয়াকে। ১৯৭২ মিউনিখ অলিম্পিক্সের পর ঘটল ২০২৪ প্য়ারিস অলিম্পিক্সে। গ্রুপ পর্বের পাঁচ ম্যাচে তিন জয় ও একটি ড্রয়ের সুবাদে ১০ পয়েন্টে শেষ করল ভারতীয় হকি দল। এই জয় ছিল ভারতের কাছে অত্য়ন্ত গুরুত্বপূর্ণ। অজিদের হারিয়েই শেষ আটে চলে গেলে টিম ইন্ডিয়া।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিততে ও বেলজিয়াম ম্য়াচের হারের ধাক্কা কাটাতে মরিয়া ছিল ভারত। ক্রেগ ফুলটনের শিষ্যরা প্রথম থেকেই একদম আগুনে মেজাজে শুরু করেছিল। প্রথম কোয়ার্টারেই চলে আসে জোড়া গোল। ১২ মিনিটে ভারতকে এগিয়ে দেন অভিষেক। এই গোলের কয়েক মিনিট পরেই পেনাল্টি কর্নার থেকে স্কোরলাইন ২-০ করেন হরমনপ্রীত। দ্বিতীয় কোয়ার্টারে ভারতের আগ্রাসী খেলা বজায় ছিল। ২৫ মিনিটে ব্যবধান কমান থমাস ক্রেইগ। দ্বিতীয় কোয়ার্টারে আর গোল আসেনি ২-১ ব্যবধানে এগিয়ে তৃতীয় কোয়ার্টার শুরু করে ভারত। আর এই কোয়ার্টারের শুরুতেই হরমনপ্রীত পেনাল্টিতে গোল করে ভারতকে কার্যত খেলা জিতিয়েই দেন। ৫৫ মিনিটে অজিদের হয়ে ব্য়বধান কমান ব্লেক গ্রোভার্স। 

আরও পড়ুন: আর কতদিন 'দিমি...দিমি...' গর্জন ? বাগান সমর্থকদের হার্টথ্রবকে নিয়ে এল বিগ ব্রেকিং

 

 

 

আরও পড়ুন, Swapnil Kusale | Paris Olympics 2024: কতটা চেনেন স্বপ্নিলকে? কৃষক পরিবারের ছেলে টিকিট কালেক্টরও! গর্ব করছে গোটা দেশ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.