ফের এশিয়া কাপে ভারতের কাছে হারল বাংলাদেশ

প্রথমে ব্যাট করে মাত্র ১৭২ রান করেছিল ভারতীয় অনূর্ধ্ব ১৯ দল। 

Updated By: Oct 4, 2018, 06:13 PM IST
ফের এশিয়া কাপে ভারতের কাছে হারল বাংলাদেশ

নিজস্ব প্রতিনিধি : ৩৯ বলে বাংলাদেশের দরকার ছিল ১২ রান। ভারতের ১ উইকেট। সেখান থেকে জিততে হলে ২২ বলে ৩ রান করতে হত বাংলাদেশের। কিন্তু হল না। মিনহাজুর রহমান রান আউট। এশিয়া কাপে ফের ভারতের কাছে হারতে হল বাংলাদেশকে। এবারও তীরের একেবারে কাছাকাছি এসে তরি ডুবল। রুদ্ধশ্বাস সেমিফাইনাল ম্যাচে বাংলাদেশকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে উঠল ভারতীয় অনূর্ধ্ব ১৯ দল।

আরও পড়ুন-  ক্যাপ্টেন কোহলির পারফরম্যান্সে হতাশ ফ্র্যাঞ্চাইজি কর্তারা, নেতৃত্ব হারাচ্ছেন বিরাট

প্রথমে ব্যাট করে মাত্র ১৭২ রান করেছিল ভারতীয় অনূর্ধ্ব ১৯ দল। সেমিফাইনাল ম্যাচে এত কম স্কোর মোটেই লড়াই করার জন্য শক্ত ভিত ছিল না। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে এতেই কাজ হয়ে গেল। বাংলাদেশ শেষ হয়ে গেল ১৭০ রানে। শেষ ২১ বলে দরকার ছিল মাত্র ২ রান। সেটাও নিজেদের মধ্যে বোঝাপড়ার অভাবে করতে পারলেন না বাংলাদেশের ব্যাটসম্যানরা। গঙ্গাপুরামের বল থার্ড ম্যানে ঠেলেছিলেন রকিবুল হাসান। শট খেলেই মিনহাজের দিকে রান না নেওয়ার ইঙ্গিত করেছিলেন। কিন্তু ততক্ষণে অর্ধেক পিচ পেরিয়ে গিয়েছেন মিনহাজুর রহমান। আর তাঁকে ফিরতে দিলেন না ভারতের বাদোনি। শেষবেলায় রূদ্ধশ্বাস পরিস্থিতি। একদম যেন কিছুদিন আগে এশিয়া কাপ ফাইনালে ভারত-বাংলাদেশ ম্যাচের রিপিট টেলিকাস্ট। আর এবারও ফলাফল একই। বাংলাদেশকে শেষ মুহূর্তে পরাস্ত করে জিতল ভারতীয় দল। এবার আবার খোদ বাংলাদেশের মাটিতে তাদের হারাল ভারতীয় দল। ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে।

আরও পড়ুন-  India vs West Indies : ইডেনে টি-২০ ম্যাচ হচ্ছে, আশ্বস্ত করছেন সৌরভ

ভারতের মোহিত জাঙ্গরা ও সিদ্ধার্থ দেশাই তিনটে করে উইকেট পেয়েছেন। হর্ষ ত্যাগী পেয়েছেন দুটো। ম্যাচের সেরা হয়েছেন মোহিত জাঙ্গরা। ১৭৩ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে বাংলাদেশের ব্যাটি লাইন শুরু থেকেই সমস্যায় পড়ে। দুই ওপেনার মিলে ১০ রানও যোগ করতে পারেননি। শামিম হোসেন ও আকবর আলি মিলে ৭৪ রানের পার্টনারশিপ খেলেন। কিন্তু তাতেও দলের হার বাঁচাতে পারলেন না।

.