সেদিনের ১ রানের হার আজও ঘুমে কেড়ে নেয় বাংলাদেশের!

ভারতের কাছে ১ রানের হার আজও কাঁটার মতো ফোটে বাংলাদেশি ক্রিকেট অনুরাগীদের।

Updated By: Mar 23, 2018, 02:57 PM IST
সেদিনের ১ রানের হার আজও ঘুমে কেড়ে নেয় বাংলাদেশের!

নিজস্ব প্রতিবেদন: ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারতের কাছে হেরে ট্রফি জেতার স্বপ্নভঙ্গের পর হপ্তা ঘোরেনি। এরই মধ্যেই বাংলাদেশকে ভূতের মতো তাড়া করে বেড়াচ্ছে ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্মৃতি। সেবার ম্যাচ ধোনির ভারতের হাতে তুলে দিয়ে এসেছিলেন মুশফিকুর, মহম্মদুল্লাহরা। বিশ্বকাপ জয়ের তো দূর, কোয়ার্টারেই 'মিশন বিশ্বকাপ' শেষ করেছিল বেঙ্গল টাইগাররা। ভারতের কাছে ১ রানের হার আজও কাঁটার মতো ফোটে বাংলাদেশি ক্রিকেট অনুরাগীদের।

আরও পড়ুন- সোশ্যাল মিডিয়ায় মারা গেলেন শোয়েব! মৃত্যুর খবর খারিজ রাউলপিণ্ডি এক্সপ্রেসের

২০১৬ সালের ২৩ মার্চ, বেঙ্গালুরুর চিন্নাস্বামীতে ইতিহাস তৈরির দোরগোড়ায় ছিল বেঙ্গল টাইগরার। ভারতের ১৪৮ রানের লক্ষ্যমাত্রা হাসতেই হাসতেই জয়ের পথে ছিল মুশফিকুর রহিম এবং মহম্মদুল্লাহরা। শেষ ওভারে বাঙ্গালদেশের দরকার ছিল মাত্র ১১। হার্দিকের প্রথম দু'বলে চার মেরে খেলার রাশ একেবারে নিজের হাতে করে নিয়েছিল বাংলাদেশিরা। ম্যাচের মোড় ঘোরে মুশফিকুরের উইকেত পড়তেই। ১ রানের বদলে ছয় মেরে নবাবি ঢঙে ম্যাচ জেতাতে গিয়ে উইকেট দিয়ে বসেন মহম্মদুল্লাহ। এরপর শেষ বলে মাহি ম্যাজিক। উইকেটের পিছনে থেকে শেষ বলে রান আউট করে নায়কোচিত জয় ছিনিয়ে এনেছিলেন মহেন্দ্র সিং ধোনি। দেখুন সেই রুদ্ধশ্বাস শেষ ওভারের ভিডিও- 

আরও পড়ুন- বিরাটের এক 'না'-তে ১১ কোটির ক্ষতি আরসিবি-র

উল্লেখ্য, ২০০৩ সালে আজকের দিনেই বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গ হয়েছিল সৌরভের নেতৃত্বাধীন ভারতের। দক্ষিণ আফ্রিকার ডারবানে ভারতকে হারিয়ে অপরাজিত থেকেই বিশ্বকাপ জিতেছিল রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়া।