অসিদের কাছে ধোনিরা উড়ে গেলেন `ও` ঝড়ে

ভারতীয় বোলিংয়ের চেহারার জীর্ণ অবস্থাকে আরও প্রকাশ্যে এনে ধোনিদের উড়িয়ে দিল অস্ট্রেলিয়া। কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে নেমে এল ও ঝড়। ও মানে দুই অসি ওপেনার ওয়াটসন আর ওয়ার্নার। ১৪০ রান তাড়া করতে নেমে মাত্র ৮১ বলে ১৩৩ রান তোলেন এই দুই অসি ওপেনার। শেষ অবধি এক উইকেট হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেন অসি ব্যাটসম্যানরা।

Updated By: Sep 28, 2012, 10:40 PM IST

ভারত:১৪০/ ৭। অস্ট্রেলিয়া: ১৪১/১ (১৪.৫ ওভার)
ভারতীয় বোলিংয়ের চেহারার জীর্ণ অবস্থাকে আরও প্রকাশ্যে এনে ধোনিদের উড়িয়ে দিল অস্ট্রেলিয়া। কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে নেমে এল ও ঝড়। ও মানে দুই অসি ওপেনার ওয়াটসন আর ওয়ার্নার। ১৪০ রান তাড়া করতে নেমে মাত্র ৮১ বলে ১৩৩ রান তোলেন এই দুই অসি ওপেনার। শেষ অবধি এক উইকেট হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেন অসি ব্যাটসম্যানরা। শেন ওয়াটসন করেন ৪২ বলে ৭২ রান। ওয়ার্নার ৪১ বলে ৬৩ রানের অপরাজিত ইনিংস খেলেন। ভারতের হয়ে একমাত্র উইকেটটি নেন যুবরাজ সিং।
এদিনের এই সুপার এইটের ম্যাচে ভারতের হারটা অনেক কিছু প্রমাণ করল। কার্যত পাঁচ বোলার নিয়ে খেলতে নেমেও অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের হাতে বেধড়ক মার খেলেন ভারতীয় বোলাররা। ওয়াটসনের স্পিন জাদুতে ঘায়েল করার কথা ভেবেছিলেন ধোনিরা। কিন্ত ভাজ্জি-চাওলা-অশ্বিনদের ক্লাবস্তরের মানে নামিয়ে এনে ভারতীয় বোলিংকে প্রহসনে পরিণত করলেন ওয়াটসন-ওয়ার্নার। জাহির-পাঠান-হরভজন- চাওলা- অশ্বিন এই পাঁচ ভারতীয় বোলারাই এদিন ও ঝড়ের মুখে পড়ে উড়ে গেলেন।
এর আগে সেওয়াগকে দল থেকে বাদ দিয়ে প্রথমে ব্যাট করতে নামে ভারত। একটা সময় ৭৪ রানে ৫ উইকেট পড়ে গেলেও রাযনা-অশ্বিনদের ব্যাটিং দলকে কিছুটা লড়াই করার মত জায়াগায় নিয়ে যান। তবে ধোনি খুব ধীরগতির ইনিংস খেলেন (২১ বলে ১৫রান)। ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও ভারতীয় ইনিংসে ধস নামান ম্যাচের সেরা ওয়াটসন।
এই ম্যাচে বড় ব্যবধানে হারায় নেট রানরেট বেশ খারাপ হয়ে গেল ধোনিদের। টি টোয়েন্টি বিশ্বকাপ এখন নকআউট হয়ে গেল ধোনিদের কাছে। ধোনিদের পরবর্তী দুটি ম্যাচ পাকিস্তান (রবিবার), দক্ষিণ আফ্রিকা। দুটো ম্যাচই জিতবেই হবে ভারতকে। আজ `ও`ঝড়ের পর যা বেশ কঠিন মনে হচ্ছে।