T20 World Cup 2021: ৯ উইকেটে জিতেই বিশ্বকাপ অভিযান শেষ করল ভারত

এবারের মতো খালি হাতেই বিশ্বকাপ থেকে ফিরছে ভারত

Updated By: Nov 8, 2021, 10:51 PM IST
T20 World Cup 2021: ৯ উইকেটে জিতেই বিশ্বকাপ অভিযান শেষ করল ভারত
রোহিত শর্মা

নামিবিয়া ১৩২/৮
ভারত ১৩৬/১
ভারত ৯ উইকেটে জয়ী (হাতে ২৮ বল রেখে)

নিজস্ব প্রতিবেদন: নামিবিয়ার বিরুদ্ধে সোমবার ভারত নিয়মরক্ষার ম্যাচেই নেমেছিল। দুবাইয়ে এই ম্যাচ বড় ব্যবধানে জিতেও কোনও লাভ হবে না টিম ইন্ডিয়ার। এমনই ছিল ভাগ্যের লিখন। পয়েন্টের নিরিখে শেষ চারে যাওয়ার আর কোনও আশা না নিয়েই গ্রুপ লিগের শেষ ম্যাচ খেললেন বিরাট কোহলি অ্যান্ড কোং। মধুরেণ সমাপয়েৎ বলা যাবে না হয়তো ঠিকই। কিন্তু ৯ উইকেটে জিতেই বিশ্বকাপ অভিযান শেষ করল ভারত।

আরও পড়ুন:  Rohit Sharma: ব্যাট হাতে বিরল রেকর্ডের অধিকারী হলেন রোহিত

 

ভারত টি-২০ বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে হেরেই খাদের কিনারায় চলে গিয়েছিল। পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরে বিশ্বকাপের অভিযান শুরু করে। এরপর দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড ৮ উইকেটে হারায় টিম ইন্ডিয়াকে। কিন্তু কোহলির দল (Virat Kohli) দুরন্ত প্রত্যাবর্তন করে শেষ চারে যাওয়ার আশা জিইয়ে রেখেছিল। আফগানিস্তানকে ৬৬ রানে ও স্কটল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ভারত জয়ের ট্র্যাকে ফিরেছিল। কিন্তু শেষ চারে যাওয়ার জন্য ভারতকে তাকিয়ে থাকতে হয়েছিল আফগানিস্তান ও নিউজিল্যান্ড ম্যাচের দিকে। কেন উইলিয়ামসনরা যদি মহম্মদ নবিদের কাছে হেরে যেতেন তাহলে নেট রানরেটের বিচারে ভারত শেষ চারে যেতে পারত। কিন্তু তেমনটা না হওয়ায় ভারতের কাছে নামিবিয়া ম্যাচ ছিল শুধুই বিশ্বকাপের শেষ ও নিয়মরক্ষার ম্যাচ। তবে শেষটা দাপটের সঙ্গেই করল ভারত।

আরও পড়ুন: Virat Kohli: এরপর রোহিতের হাতেই ভারতীয় দল, জানিয়ে দিলেন কোহলি নিজেই

এদিন দুবাইয়ে ভারত টস জিতে নামিবিয়াকে ব্যাট করতে পাঠিয়েছিল। দুই রবির (অশ্বিন ও জাদেজা) দাপটে নামিবিয়া মুখ তুলতেই পারেনি। অশ্বিন-জাদেজার স্পিনিং জুটি তুলে নেয় হাফ ডজন উইকেট। দুয়ে মিলে তুলে নেন তিন উইকেট করে। জসপ্রীত বুমরা পান ২ উইকেট। নামিবিয়ার ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৩২ রানে। এই রান তাড়া করতে নেমে ভারতের দুই ওপেনার কেএল রাহুল ও রোহিত শর্মা ঝোড়ো মেজাজে ব্যাটিং শুরু করেন। দশ ওভারের মধ্যেই প্রথম উইকেটেই ভারত তুলে আনে ৮৬ রান। ৩৭ বলে ৫৬ রানের ঝকঝকে ইনিংস খেলে ফেরেন রোহিত। এদিন তিনি বিশ্বের তৃতীয় ব্যাটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৩০০০ রানও পূর্ণ করেন। রোহিত ফেরার পর তিনে নামেন সূর্যকুমার যাদব। রাহুল ও সূর্য মিলে ২৮ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেন অনায়াসে। রাহুল অপরাজিত থাকেন ৩৬ বলে ৫৪ রানের দুরন্ত ইনিংস খেলে। সূর্যকুমার ১৯ বলে ২৫ রানে অপরাজিত ছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.