Ind Vs Eng: ঘূর্ণির ফাঁদে Team India, একা কুম্ভ আগলাচ্ছেন ক্যাপ্টেন কোহলি

 Jack Leach, Moeen Ali-রা চিপকের উইকেট থেকে পুরো ফায়দা তুললেন। ঠিক যেভাবে অ্যাডভান্টেজ নিয়েছিলেন অশ্বিন, অক্ষররা। 

Updated By: Feb 15, 2021, 10:49 AM IST
Ind Vs Eng: ঘূর্ণির ফাঁদে Team India, একা কুম্ভ আগলাচ্ছেন ক্যাপ্টেন কোহলি

নিজস্ব প্রতিবেদন- অন্যের জন্য পেতে রাখা ফাঁদে পা আটকাল রোহিত শর্মা, অজিঙ্ক রাহানেদের। Chennai Test-এর দ্বিতীয় ইনিংসে ঠিক England-এর মতোই অসহায় অবস্থা হল ভারতীয় দলের একের পর এক তাবড় ব্যাটসম্য়ানদের। Jack Leach, Moeen Ali-রা চিপকের উইকেট থেকে পুরো ফায়দা তুললেন। ঠিক যেভাবে অ্যাডভান্টেজ নিয়েছিলেন অশ্বিন, অক্ষররা। ১০৬ রানে পাঁচ উইকেটে হারিয়ে বসেছে Team India. একা কুম্ভ রক্ষার দায়িত্বে এখন বিরাট কোহলি। তাঁর সঙ্গে ক্রিজ-এ লড়ছেন আর অশ্বিন। ভারত আপাতত ৩০৯ রানের লিড নিয়েছে। এই উইকেটে যা কিন্তু নেহাত কম নয়।

চিপকের উইকেটে ভাঙন দেখা দিয়েছিল প্রথম দিন থেকেই। এমন উইকেটে ব্যাটি করতে নেমে Joe Root, Ben Stokes-রা বড় ইনিংস খেলতে পারেননি। ফলে মাত্র ১৩৪ রানে গুটিয়ে গিয়েছিল England. ফলে স্বাভাবিকভাবেই ভারতীয় শিবিরে জয়ের গন্ধ ছড়িয়েছিল। টেস্টের এখনও প্রায় তিন দিন বাকি। ফলে ম্যাচের প্লট পরিবর্তনেরও যে অনেক কিছু বাকি, তা আর বলে দিতে হয় না। বিরাট কোহলি পিতৃত্বকালীন ছুটি থেকে ফেরার পর থেকে রান পাননি। বিদেশের মাঠে রাহানের নেতৃত্বে ভারতীয় দল সিরিজ জেতার পর ক্যাপ্টেন কোহলির উপর চাপ বেড়েছিল। তবে তিনি তো কিংবদন্তি। বাড়তি চাপ প্রশমিত করার উপায় তাঁর জানা আছে। দ্বিতীয় টেস্টে এখন তাঁর কাঁধেই বড় দায়িত্ব। তাঁর রানে ফেরার তাড়া যেমন রয়েছে, তেমনই দলকে টেনে তোলার দায়িত্বও থাকছে।

আরও পড়ুন-  India vs England; 2nd Test: ১৩৪ রানেই শেষ ইংল্যান্ড, পাঁচ উইকেট অশ্বিনের

রোহিত শর্মা প্রথম ইনিংসে দুরন্ত ইনিংস খেলেছিলেন। দ্বিতীয় ইনিংসে আর ইংরেজ স্পিনার লিচের ঘূর্ণি সামলাতে পারলেন না। আরেক ওপেনার শুভমান গিল পর পর দুটি ইনিংসেই রান পাননি। টেস্ট স্পেশালিস্ট পুজারাও নিজের নামের সঙ্গে সুবিচার করতে পারেননি। Australia-য় দুরন্ত পারফর্ম করার পর ইংল্যান্ডের বিরুদ্ধেও জাত চিনিয়েছিলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। তবে এই ইনিংসে তিনিও রান পেলেন না। ফলে ব্যাটিং বিভাগের ধারাবাহিকতার অভাব নিয়ে ভারতীয় দলের অন্তরে চিন্তার বাতবরণ রয়েই গেল।  

.