ইংল্যান্ডে বিশ্বকাপে কোহলির ভারতকে ফেভারিট বলছেন না সুনীল গাভাসকর

ভারত এবং ইংল্যান্ডের পাশাপাশি বিশ্বকাপের সেমি ফাইনালে অস্ট্রেলিয়া এবং পাকিস্তানকে দেখতে পাচ্ছেন সুনীল গাভাসকর। 

Updated By: Feb 18, 2019, 01:56 PM IST
ইংল্যান্ডে বিশ্বকাপে কোহলির ভারতকে ফেভারিট বলছেন না সুনীল গাভাসকর

নিজস্ব প্রতিবেদন :  ২০১৯ সালে ক্রিকেট বিশ্বকাপে বিরাট কোহলির দলকে ফেভারিটের তকমা দিয়েছেন সিংহভাগ বিশেষজ্ঞই। কিন্তু সে পথে হাঁটতে নারাজ প্রাক্তন ভারত অধিনায়ক। টিম ইন্ডিয়া নয়, গাভাসকরের ফেভারিট আয়োজক ইংল্যান্ড। তাঁর যুক্তি ২০১৫ বিশ্বকাপ থেকেই একদিনের ক্রিকেটে অন্যতনম শক্তিশালী দল হিসেবে উঠে এসেছে ইংল্যান্ড।

আরও পড়ুন - বিশ্বকাপের পরেই একদিনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত ক্রিস গেইলের

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে সুনীল গাভাসকর বলেন, "বিশ্বকাপে আমার ফেভারিট ইংল্যান্ড। কারণ হিসেবে প্রথমেই বলি, ইংল্যান্ড নিজেদের দেশে বিশ্বকাপ খেলবে। শুধু তাই নয়, একদিনের ক্রিকেটের প্রতি ইংরেজরা তাঁদের মনোভাব বদলেছে। ২০১৫ বিশ্বকাপে লিগ পর্বে সম্ভবত বাংলাদেশের কাছে হেরেছিল ইংল্যান্ড। তারপর থেকে তাদের খেলায় বদল এসেছে। এবং ক্রমেই শক্তিশালী দল হিসেবে উঠে এসেছে। ওদের ওপেনিং জুটি ভালো, শক্তিশালী মিডল-অর্ডার সেই সঙ্গে ভালো অলরাউন্ডার রয়েছে। আর দেশের মাটিতে খেলা তাই ব্যাকআপও তৈরি তাদের।"

আরও পড়ুন - "বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কট করুক টিম ইন্ডিয়া" বোর্ডকে অনুরোধ ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়ার সচিবের

ইংল্যান্ডের পরেই সানির দ্বিতীয় ফেভারিট দল অবশ্যই বিরাট কোহলির টিম ইন্ডিয়া। বিশ্বকাপে ভারতের সম্ভাবনা প্রসঙ্গে তিনি বলেন, "ভারতের জন্য যেটা সুবিধে হল ২০১৭ এবং ২০১৮ সালে শেষ দু বছরে ইংল্যান্ডে খেলেছে ভারত। ভারতের বিশ্বকাপ দলের ক্রিকেটাররা ইংল্যান্ডের আবহাওয়া এবং পরিস্থিতি সম্পর্কে ওয়াকিবহাল। আর এই কারণেই তারা বিশ্বকাপ জিততে পারে। কিন্তু আমি মনে করি, বিশ্বকাপে ফেভারিট ইংল্যান্ড, তারপর ভারত।"  ভারত এবং ইংল্যান্ডের পাশাপাশি বিশ্বকাপের সেমি ফাইনালে অস্ট্রেলিয়া এবং পাকিস্তানকে দেখতে পাচ্ছেন সুনীল গাভাসকর। 

.