চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ভারত

চ্যাম্পিয়ন্স ট্রফিতে জয়ের ধারা অব্যহত ভারতের। ওভালে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল ধোনি বাহিনী। এদিন টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠান ধোনি। নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে ২৩২ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

Updated By: Jun 11, 2013, 05:51 PM IST

চ্যাম্পিয়ন্স ট্রফিতে জয়ের ধারা অব্যহত ভারতের। ওভালে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল ধোনি বাহিনী। এদিন টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠান ধোনি। নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে ২৩২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের হয়ে ৫টি উইকেট পান রবীন্দ্র জাদেজা। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ক্রিকেট খেলে ভারত।
প্রথম উইকেটের জন্য ১০১ রান তোলেন রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। ৫২ রান করে আউট হন রোহিত। ম্যাচ শেষ হওয়ার কিছু আগে শতরান পূর্ণ করেন ধাওয়ান। ১০২ রান করে অপরাজিত থাকেন দিল্লির এই বাঁহাতি ব্যাটসম্যান। চ্যাম্পিয়ন্স ট্রফিতে এটি তাঁর দ্বিতীয় শতরান। ৫১ রান করে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক।  ১০ ওভার বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। তিরিশ বছর পরও ওভালে ভারতকে হারাতে পারলেন না ক্যারিবিয়ানরা। ১৯৮৩ বিশ্বকাপ ফাইনালে ওভালেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। আর মঙ্গলবারও গেইলদের হারিয়ে দিল ভারত।