সিরিজ জয়ের পর হার্দিকের ভাংরা, বিরাটের নাগিন ছোবল! ভাইরাল ভিডিয়ো

এই প্রথম অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতল ভারতীয় দল। আর সেটাও যোগ্যতম হিসেবেই। 

Updated By: Jan 7, 2019, 05:01 PM IST
সিরিজ জয়ের পর হার্দিকের ভাংরা, বিরাটের নাগিন ছোবল! ভাইরাল ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন: যা ঘটল, তা কি সত্যি? হ্যাঁ, সত্যি, সত্যি, সত্যি। তিন সত্যি। এই প্রথম অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতল ভারতীয় দল। আর সেটাও যোগ্যতম হিসেবেই। নিন্দুকরা যতই বলুক, এই অস্ট্রেলিয়া নড়বড়ে, শতাব্দীর সব থেকে ‘খারাপ’ অজি দল, ভারত কিন্তু জিতল লড়াই করেই। যোগ্যতম হয়েই। প্যাট কামিন্স, হ্যাজেলউড, মিচেল স্টার্ক, নাথান লিয়ঁ, এই মুহূর্তে বিশ্বের সেরা বোলিং ব্রিগেডের বিরুদ্ধে লড়াই করেই এল বহু অপেক্ষিত জয়। সৌরভ ড্র করে ফিরেছেলেন। বিরাট ফিরছেন বর্ডার-গাওয়াসকর ট্রফি নিয়ে।

(বর্ডার-গাওয়াসকর ট্রফি নিয়ে উল্লাস)

সিডনিতে বৃষ্টি বাধা না হলে সিরিজের ফল হতেই পারত ৩-১। তবে সেটা না হলেও ২-১-এ সিরিজ জিতে নিল ভারত। আর সেটা হল সম্মিলিত প্রচেষ্টায়। বিরাটের একার কৃতিত্বে সিরিজ জেতেনি ভারত। অধিনায়ক হিসেবে অবশ্যই এই জয় স্মরণীয় হয়ে থাকবে তাঁর কাছে, তবে ডনের দেশে পাকাপাকিভাবে রয়ে যাবেন চেতেশ্বর পূজারা। এই সিরিজে সবথেকে বেশি রান। সব থেকে বেশি বল খেলার কৃতিত্ব। তিন তিনটি শতরান। সর্বোচ্চ ১৯৩। চেতেশ্বর না বলে চে পূজারা বললেও ভুল বলা হবে না। টেস্ট ক্রিকেটের এক 'নিঃশব্দ বিপ্লবী'।

দেখে নিন- অজিদের টেস্ট সিরিজে হারিয়ে বিরাট-নজির কোহলির

এতদিন তাঁর একটা বদনাম ছিল, ঘরের মাটিতেই স্রেফ রান পান পূজারা। এবার সেই মিথ ভেঙে নিজেকে প্রমাণ তো করলেনই, এবং বুঝিয়ে দিলেন লাল বলের ক্রিকেটে তিনি মুকুটহীন সম্রাট হয়ে থাকবেন। জমি উর্বর হোক আর নাই বা হোক, ফসল উঠবে তাঁর হাতেই।

দেখে নিন- সিডনিতে 'বিরুষ্কা শো'! ডনের দেশে সিরিজ জিতে মাঠেই অনুষ্কাকে জড়িয়ে ধরলেন বিরাট

বলতে হবে ঋষভ পন্থ ও কুলদীপ যাদবের কথাও। উল্লেখ করতে হবে মায়াঙ্ক আগরওয়াল, হনুমা বিহারীর অবদানও। মোদ্দা কথা, সবাইকে নিয়েই 'অজি ধরতিতে সোনা চাঁদনির চাষ হল'। আর ফসলও উঠল। আর এ সবের পর হল উল্লাস। মেরে দেশ কি ধরতি উগলে সোনা চাঁদনি-তে হার্দিক পান্ডিয়া ভাংরা নাচলেন। কোমর দোলালেন টেস্ট পূজারি পূজারা। খুশিতে কি না নাগিন ভঙ্গিতে নাচলেন আগ্রাসী অধিনায়ক বিরাট কোহলি। সিডনিতে টেস্ট জয়ের পর হোটেলে ঢোকার পথেই এই সব ঘটল। ঘণ্টা খানেকও হয়নি, সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই তা ভাইরাল। দেখে নিন-