ধোনি বুঝছেন ০-২ হয়ে গেলে, আর ফিরে আসা কত কঠিন

বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইন্দোরে দ্বিতীয় একদিনের ম্যাচে খেলতে নামছে ধোনির ভারত। ঘরের মাঠে সিরিজ। কিন্তু আন্ডারডগ টিম ইন্ডিয়াই!

Updated By: Oct 13, 2015, 08:29 PM IST
ধোনি বুঝছেন ০-২ হয়ে গেলে, আর ফিরে আসা কত কঠিন

ওয়েব ডেস্ক: বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইন্দোরে দ্বিতীয় একদিনের ম্যাচে খেলতে নামছে ধোনির ভারত। ঘরের মাঠে সিরিজ। কিন্তু আন্ডারডগ টিম ইন্ডিয়াই!
টি-২০ সিরিজে হারতে হয়েছে ০-২-তে। প্রথম একদিনের ম্যাচও কানপুরে ভারতের কানমুলে নিয়ে গিয়েছে দক্ষিণ আফ্রিকা। ধোনির ভারত কি পারবে উত্তর দিতে? লক্ষণ কম। ক্যাপ্টেন কুলের এখন প্রতিপক্ষ দেখার মতো সময় কোথায়? তিনি নিজেই যে সাংবাদিক সম্মেলনে ঢোক গিলে বলছেন, রোজ ফিনিশ করা এত সহজ নাকি! কে জানে তাঁর কেরিয়ারই এখন ফিনিশ হওয়ার শুরুর মুখে কি না! ইন্দারে ঘুড়ে দাঁড়াতে না পারলে ধোনির একদিনের দলের দায়িত্বও বিরাট চাপে পড়ে যাবে যে।
সিরিজে ০-২ -তে পিছিয়ে পড়লে আর ফেরত আসার সম্ভাবনা খাতায় কলমে থাকতে পারে। কিন্তু বাস্তবে সে সম্ভাবনা ক্ষীন। প্রোটিওদের সব থেকে ভোগাবে বলে ভাবা হয়েছিল যাঁর কথা, সেই রবিচন্দ্রন অশ্বিন চোটের কারণে খেলতেই পারবেন না। দলে তাই ফিরেছেন হরভজন সিং। ভাজ্জির এক প্রিয় বন্ধু এই ইন্দোরেই করেছিলেন ২১৯। বন্ধুর নাম মনে পড়েছ নিশ্চয়ই? বীরেন্দ্র সেহবাগ।
এই ইন্ডিয়া টিমে তাঁর রেকর্ড ভেঙে ছিলেন যিনি, সেই রোহিত শর্মা শুধু দলেই নেই। রয়েছেন দুর্দান্ত ফর্মে। সিরিজের প্রথম একদিনের ম্যাচেও করেছেন দেড়েশা। তবে কি ইন্দোরে আসবে বীরুর ২১৯-এর থেকেও বেশি? ভয় যে সেক্ষেত্র আরও বেশি। রোহিতের ওরকম ইনিংস হলে যে, ছেড়ে দেবন না এবি ডিভিলয়ার্সও। তিনি তো ৬০ বল খেললেই সেঞ্চুরি বাধা।
এই দক্ষিণ আফ্রিকা দলে কোনও সমস্যা নেই ডেভিড মিলার ছাড়া। মিলার লাস্ট এক ডজন ওয়ান ডে ম্যাচে হাফ সেঞ্চুরি পর্যন্তই পোঁছতে পারেনিন, কিলার হবেন কী! তিনি এখন সাইলেন্ট মিলার। রোজ হার দেখতে থাকা ভারতীয় ক্রিকেটপ্রেমীরাও তাই দলের হার-জিত নিয়ে ভাবার থেকে রোহিতের বিষ্ময়কর কোনও ইনিংসের আশায় বুক বাঁধছেন।

.