সিংহদের হোয়াইটওয়াশ করা অতীত, রবিবার থেকে ক্যাঙারুবধের লক্ষ্যে ভারত

Updated By: Sep 16, 2017, 02:30 PM IST
সিংহদের হোয়াইটওয়াশ করা অতীত, রবিবার থেকে ক্যাঙারুবধের লক্ষ্যে ভারত

ওয়েব ডেস্ক: শ্রীলঙ্কাকে, শ্রীলঙ্কার মাটিতে গিয়ে তিন ধরনের ক্রিকেটেই একেবারে হোয়াইটওয়াশ করে এসেছে বিরাট কোহলির ভারতীয় দল। যদিও, সবই এখন অতীত। কারণ, রবিবার থেকে চেন্নাইতে বিরাটের দলের নতুন পরীক্ষা শুরু। এই পরীক্ষা তুলনায় শ্রীলঙ্কার থেকে একটু বেশি কঠিনই বটে। কারণ, দলটার নাম যে অস্ট্রেলিয়া। যতই তাদের পেস বোলিংয়ের সেরা অস্ত্র মিচেল স্টার্ক চোটের জন্য খেলতে না পারুন। ভারতীয় ব্যাটসম্যানদের এবার সামলাতে হবে ন্যাথান কাল্টারনাইল, প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা এবং অ্যাস্টন অ্যাগারদের মতো বোলারদের। অবশ্য ভারতীয় দলও পাঁচ ম্যাচের একদিনের সিরিজের প্রথম তিন ম্যাচে পাবে না ওপেনার শিখর ধাওয়ানকে। বিশেষ করে ধাওয়ান শ্রীলঙ্কা সিরিজে দুর্দান্ত ফর্মে ব্যাট করেছেন। শিখর যেহেতু প্রথম তিন ম্যাচে থাকছেন না, রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে যাওয়ার সম্ভাবনা অজিঙ্কা রাহানেরই বেশি। তবে, লোকেশ রাহুলকেও ওপেন করতে পাঠানো হতে পারে। কিন্তু, সম্ভাবনা তুলনায় কম। অশ্বিন এবং জাদেজাকে বিশ্রাম দেওয়া হয়েছে।এই সূযোগে ভারতীয় দলের ম্যানেজমেন্টও দেখে নিতে পারবে যে, চাহাল, কূলদীপ যাদব এবং অক্ষর প্যাটেল, অশ্বিন-জাদেজার অনুপস্থিতিতে কতটা ভরসাযোগ্য হয়ে উঠতে পারেন। সমস্যা রয়েছে অস্ট্রেলিয়ার ক্ষেত্রেও। দলে থাকলেও, অ্যারন ফিঞ্চের চোট রয়েছে। সেক্ষেত্রে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেন করতে পারেন ট্রেভিস হেড। এবার এক ঝলকে দেখে নিন ভারত এবং অস্ট্রেলিয়ার পুরো দল।

আরও পড়ুন টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন জেপি ডুমিনি

ভারত - বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, কেএল রাহুল, মণীশ পাণ্ডে, কেদার যাদব, অজিঙ্কা রাহানে, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, অক্ষর প্যাটেল, কূলদীপ যাদব, যজুবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব এবং মহম্মদ শামি।

অস্ট্রেলিয়া - স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যাস্টন অ্যাগার, হিল্টন কার্টরাইট, ন্যাথান কাল্টারনাইল, প্যাট কামিন্স, জেমস ফকনার, অ্যারন ফিঞ্চ, হ্যাজেলহুড, ট্রেভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, ম্যাথু ওয়েড এবং অ্যাডাম জাম্পা।

আরও পড়ুন  কোরিয়া ওপেন সুপার সিরিজের ফাইনালে উঠলেন পিভি সিন্ধু