IND vs AUS: বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়াকে হারাতেই হবে, নাহলে সিরিজ হাতছাড়া বিরাটদের

বুধবার ম্যাচ জিততে ভারতীয় দলে বেশ কয়েকটি পরিবর্তন হতে পারে।

Updated By: Feb 26, 2019, 04:02 PM IST
IND vs AUS: বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়াকে হারাতেই হবে, নাহলে সিরিজ হাতছাড়া বিরাটদের
ছবি সৌজন্যে : টুইটার (বিসিসিআই)

নিজস্ব প্রতিবেদন :  বুধবার বেঙ্গালুরুতে সার্জিক্যাল স্ট্রাইকের জন্য তৈরি হচ্ছেন বিরাটরা। ভাইজাগে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ভারত।  আগামিকাল জিততে না পারলে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হাতছাড়া হবে টিম ইন্ডিয়ার। পাল্টা লড়াইয়ের জন্য তৈরি ফিঞ্চ অ্যান্ড কোম্পানি।

প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটিং ব্যর্থতায় ডুবতে হয়েছে ভারতকে। মিডল অর্ডারে রান পাননি কেউই। সেই সঙ্গে মহেন্দ্র সিং ধোনির স্লো ব্যাটিং নিয়ে নানা কথা। বুধবার ম্যাচ জিততে ভারতীয় দলে বেশ কয়েকটি পরিবর্তন হতে পারে। তবে প্রথম ম্যাচে রান না পেলেও ঋষভ পন্থ আরও একটা সুযোগ পেতে পারেন বলে আগেই ইঙ্গিত দিয়ে রেখেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আসলে বিশ্বকাপের আগে কেএল রাহুল এবং ঋষভ পন্থকে বেশি করে ম্যাচ খেলার সুযোগ দিতে চায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তবে দীনেশ কার্তিককে বসিয়ে অলরাউন্ডার বিজয় শঙ্কর সুযোগ পেতে পারেন বেঙ্গালুরুতে।

ভাইজাগে শেষ ওভারে দলকে ডুবিয়েছেন উমেশ যাদব। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের চোখে ভিলেন হয়ে গিয়েছেন তিনি। শেষ ম্যাচে তিনি বসতে পারেন। প্রথম একাদশে আসতে পারেন সিদ্ধার্থ কৌল। বাকি দলে তেমন পরিবর্তনের সম্ভবনা নেই। আইপিএলে বেঙ্গালুরুতে খেলার সুবাদে চিন্নাস্বামী কার্যত হোমগ্রাউন্ড বিরাট কোহলির। রানে ফিরতে চাইবেন বিরাট নিজেও। চিন্নাস্বামীর উইকেট সাধারণত ব্যাটিং সহায়ক। মাঠও তুলনামূলকভাবে ছোট হওয়ায় বুধবার প্রচুর রান ওঠার সম্ভাবনা থাকছে।        

আরও পড়ুন - IND vs AUS: বেঙ্গালুরুতে বিরাট রেকর্ডের হাতছানি বুমরাহর সামনে

.