কাজে এল না একা কুম্ভ কোহলির লড়াই, তৃতীয় একদিনের ম্যাচে হার ভারতের

৫ ম্যাচের একদিনের সিরিজে ২-১ এগিয়ে টিম ইন্ডিয়া। 

Updated By: Mar 8, 2019, 09:47 PM IST
কাজে এল না একা কুম্ভ কোহলির লড়াই, তৃতীয় একদিনের ম্যাচে হার ভারতের

নিজস্ব প্রতিবেদন: কোহলি যতক্ষণ, ততক্ষণই ম্যাচে ছিল ভারত। অধিনায়ক শতরানের পর ফিরতেই স্পষ্ট হয়ে যায় দেওয়াল লিখন। তৃতীয় একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৩২ রানে হারল টিম ইন্ডিয়া।

অস্ট্রেলিয়ার দেওয়া ৩১৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩০ রানের মধ্যে ৩ উইকেট খুঁইয়ে ফেলে টিম ইন্ডিয়া। কোহলি ও ধোনি দলকে খাদের কিনারা থেকে টেনে নিয়ে যাচ্ছিলেন। ঠিক তখনই জাম্পার বলে বোল্ড ঘরের ছেলে। এরপর কেদারকে সঙ্গী করে দলের রান এগিয়ে নিয়ে যান বিরাট কোহলি। ২৬ রানে কেদারের পা উইকেটের সামনে পেয়ে যায় জাম্পার বল। ১৭৯ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে ভারত। অপরপ্রান্তে তখনও দাঁড়িয়ে বিরাট কোহলি। আর বিরাট মানেই আশার আলো।

৪১তম শতরান পূর্ণ করেন ক্যাপ্টেন কোহলি। কিন্তু বাড়তে থাকা রান রেটের খামতি পূরণ করতে ঝুঁকিপূর্ণ শট খেলতে শুরু করেন অধিনায়ক। জাম্পার বলে এল পরপর দুটি বাউন্ডারি। তৃতীয় বলটায় ফ্লাইট ধরতে পারলেন না কোহলি। উড়ে গেল লেগ স্টাম্প। ১২৩ রানে মাথা ঝাঁকাতে ঝাঁকাতে প্যাভিলিয়নের পথ ধরলেন অধিনায়ক। বিজয় শঙ্কর ও রবীন্দ্র জাডেজা চেষ্টা করলেও তা যথেষ্ট ছিল না। কাজে এল না কোহলির শতরান। ২৮১ রানে অলআউট টিম ইন্ডিয়া।               

এদিন আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৩১৩ রানে তোলে অস্ট্রেলিয়া। তবে আরও বড় রানের লক্ষ্য দিতে পারত অজিরা। ৩০ ওভারেই প্রতি ওভারে ৬ রান করে তুলছিলেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ ও উসমান খোয়াজা। ব্যক্তিগত ৯৩ রানে প্যাভিলিয়নে ফেরেন ফিঞ্চ। সিরিজে ২-১ এগিয়ে ভারত। 

আরও পড়ুন- এনডিএ-তে যোগ দিতে চাইছেন খোদ মমতা, বিস্ফোরক দাবি মুকুলের

.