অভিষেকেই নজর কাড়লেন মায়াঙ্ক, মেলবোর্নে বড় রানের লক্ষ্যে ভারত

অভিষেক টেস্টেই অস্ট্রেলিয়ার মাটিতে স্টার্ক, হ্যাজেলউড, কামিন্স, লিঁওদের ভালমতোই সামাল দিলেন মায়াঙ্ক।

Updated By: Dec 26, 2018, 09:55 AM IST
অভিষেকেই নজর কাড়লেন মায়াঙ্ক, মেলবোর্নে বড় রানের লক্ষ্যে ভারত

নিজস্ব প্রতিবেদন :  হনুমা বিহারি দ্রুত প্যাভিলিয়নে ফিরে গেলেও অভিষেক টেস্টেই নজর কাড়লেন মায়াঙ্ক আগরয়াল। চেতেশ্বর পূজারার সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে ভারতকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দেন মায়াঙ্ক। প্রথম দিনের চা পানের বিরতিতে ভারতের স্কোর ২ উইকেট হারিয়ে ১২৩ রান।

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। টিম ইন্ডিয়ার জার্সিতে এদিন টেস্ট অভিষেক হল মায়াঙ্ক আগরয়ালের। অভিষেক টেস্টেই অস্ট্রেলিয়ার মাটিতে স্টার্ক, হ্যাজেলউড, কামিন্স, লিঁওদের ভালমতোই সামাল দিলেন মায়াঙ্ক। শুরু থেকে রানের গতি বাড়ানোর দিকে নজর দেন তিনি। অন্যদিকে উইকেটে টিকে থাকেন হনুমা বিহারি। কিন্তু ৬৬ বল খেলে মাত্র ৮ রানে কামিন্সের বাউন্সে ফিঞ্চের হাতে ধরা পড়েন বিহারি। মেলবোর্নে সিরিজের তৃতীয় টেস্ট থেকে বাদ পড়েন দুই ভারতীয় ওপেনার মুরলী বিজয় এবং কেএল রাহুল। পরিবর্তে নতুন ওপেনিং জুটি মায়াঙ্ক-হনুমা। ওপেনিং জুটিতে অবশ্য এদিন ৪০ রান এল। প্রথম দিনের লাঞ্চ বিরতিতে ভারতের রান ছিল ১ উইকেট হারিয়ে ৫৭।

আরও পড়ুন - মেলবোর্নে বক্সিং ডে টেস্টে অভিষেক হল ছোট্ট আর্চির

দ্বিতীয় সেশনে পূজারা-মায়াঙ্ক জুটি ভারতের রানের গতি বাড়ান। অভিষেক টেস্টেই হাফ সেঞ্চুরি করে ফেললেন মায়াঙ্ক।

কিন্তু ১৬১ বলে ৭৬ রান করে কামিন্সের বলে পেইনের হাতে ধরা পড়লেন তিনি। ৮টি চার ও একটি ছয়ে সাজানো মায়াঙ্কের ৭৬ রানের ইনিংস। ক্রিজে ৩৩ রানে অপরাজিত রয়েছেন চেতেশ্বর পূজারা।

.