IND vs AUS: 'ইন্ডিয়া টিমের অনেকেই ওভারওয়েট!' নাম করে করে বিঁধলেন প্রাক্তন পাক অধিনয়াক

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমন বাট (Salman Butt) আরও একটি বিষয় তুলে ধরলেন। তিনি সাফ বলে দিলেন যে, ইন্ডিয়া টিমের অনেকেই ওভারওয়েট। প্রশ্ন তুলে দিলেন ফিটনেস নিয়ে।

Updated By: Sep 21, 2022, 06:53 PM IST
IND vs AUS: 'ইন্ডিয়া টিমের অনেকেই ওভারওয়েট!' নাম করে করে বিঁধলেন প্রাক্তন পাক অধিনয়াক
সলমন বাটের তোপ রোহিতদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মোহালিতে গত মঙ্গলবার ভারত-অস্ট্রেলিয়া (India vs Australia 1st T20I) তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল। শুরুতেই মুখ থুবড়ে পড়ে রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া। ২০৮ রান করেও টিম ইন্ডিয়া চার উইকেটে ম্যাচ হেরে যায়। মোহালি ব্যর্থতার জন্য় অনেকেই ভারতের বোলিংকে দায়ী করেছেন। তবে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমন বাট (Salman Butt) আরও একটি বিষয় তুলে ধরলেন। তিনি সাফ বলে দিলেন যে, ইন্ডিয়া টিমের অনেকেই ওভারওয়েট। প্রশ্ন তুলে দিলেন ফিটনেস নিয়ে।

সলমন তাঁর ইউটিউব চ্যানেলে বলেন, 'আমি জানি না বাকিরা এই নিয়ে কথা বলবে কিনা! তবে আমার মতে ভারতের ফিটনেস আদর্শ নয়। বিরাট কোহলি ও হার্দিক পাণ্ডিয়া ছাড়া দলের ফিটনেস একেবারেই শক্তিশালী নয়। গুরুত্বপূর্ণ ও অসাধারণ সব ক্রিকেটারদের ফিটনেস খুবই সাধারণ। পেস বোলিংয়েও ঘাটতি আছে। কেএল রাহুল ক্যাচ ফসকেছে। ওকে দেখে অলস মনে হয়েছে। ও দিকে অক্ষরও ক্যাচ ছেড়েছে মিড-উইকেটে। এসব ক্যাচ মিস করলে ব্যাটাররা মোটেই দ্বিতীয় সুযোগ দেবে না। বিশ্বকাপের আগে ভারতের ফিটনেস ও পেস বোলিং চিন্তার বিষয়। বিশ্বের মধ্যে ভারতীয় ক্রিকেটাররা সবচেয়ে বেশি টাকা উপার্জন করে। সর্বাধিক ম্যাচ ওরাই খেলে। তাহলে কেউ আমাকে বলুক কেন ওদের ফিটনেস সেই মানের হবে না! দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড টিমের ফিটনেসের সঙ্গে ভারতের তুলনাই চলে না। এমনকী এশিয়ার অনেকল দেশও এগিয়ে। ইন্ডিয়া টিমের অনেকেই ওভারওয়েট। আমার মনে হয় এই বিষয়তে ওদের কাজ করা উচিত। কারণ ওরা অসাধারণ সব ক্রিকেটার। বিরাট কোহলি ফিটনেসের দৃষ্টান্ত স্থাপন করে দিয়েছে বাকিদের জন্য়। রবীন্দ্র জাদেজা, হার্দিক পাণ্ডিয়া কী দারুণ ফিট। অসাধারণ ফিটনেস ওদের। কিন্তু রোহিত শর্মা, কেএল রাহুল ও ঋষভ পন্থ অত্যন্ত অলস। ওরা ফিট হয়ে গেলে ভয়ংকর হয়ে উঠবে। ' বাটের কথা একেবারেই ফেলে দেওয়ার মতো নয় কিন্তু। রোহিত-পন্থদের ফিটনেস নিয়ে অনেকেই অতীতে প্রশ্ন তুলেছেন।

আরও পড়ুন: Hardik Pandya, IND vs AUS : কার অনুপস্থিতি দলকে ভোগাচ্ছে? হেরে নাম জানালেন হার্দিক

এশিয়া কাপের ভরাডুবির ভূত মনে হয় এখনও টিম ইন্ডিয়াকে তাড়া করছে! সুপার ফোরে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে জোড়া হারের ধাক্কা থেকে কিছুতেই বেরিয়ে আসতে পারছে না রোহিত শর্মার ভারত। এবার ঘরের মাঠে প্রবল প্রতাপশালী ভারতকে হেলায় হারিয়ে দিল র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা অস্ট্রেলিয়া (Australia)। ক্যামেরন গ্রিন ও বহু যুদ্ধের নায়ক স্টিভ স্মিথের মারকাটারি ইনিংসকে সম্মান জানাল অজিদের লোয়ার মিডল অর্ডারের দুই মারকুটে ম্যাথিউ ওয়েড এবং টিম ডেভিড। এই দুই বাঁহাতির সৌজন্যে মোহালির প্রথম টি-টোয়েন্টি ম্যাচে চার উইকেটে জিতল অস্ট্রেলিয়া। কারণ ভারতীয় বোলারদের হতশ্রী পারফরম্যান্স ও ক্যাচ মিসের বহরের জন্য ফের লজ্জার হার হজম করল 'মেন ইন ব্লু' ব্রিগেড। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

Tags:
.