ভারত অস্ট্রেলিয়া ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলে কী হবে?

জমে গিয়েছে বিশ্বকাপ। সেমিফাইনালের আগে থেকেই ভারতের জন্য এবারের টি২০ বিশ্বকাপ হয়ে উঠেছে নক আউট। এবার ভারতের সামনে অস্ট্রেলিয়া। প্রতিযোগিতার সেমিফাইনালে গ্রুপ বি থেকে ইতিমধ্যে উঠে গিয়েছে নিউজিল্যান্ড। ইতিমধ্যে বিদায় নিয়েছে বাংলাদেশ এবং পাকিস্তান। আর দ্বিতীয় দল হিসেবে গ্রুপ বি-তে লড়াইয়ে রয়েছে ভারত এবং অস্ট্রেলিয়া। যে জিতবে, সেই খেলবে সেমিফাইনালে!

Updated By: Mar 25, 2016, 07:19 PM IST
ভারত অস্ট্রেলিয়া ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলে কী হবে?

ওয়েব ডেস্ক: জমে গিয়েছে বিশ্বকাপ। সেমিফাইনালের আগে থেকেই ভারতের জন্য এবারের টি২০ বিশ্বকাপ হয়ে উঠেছে নক আউট। এবার ভারতের সামনে অস্ট্রেলিয়া। প্রতিযোগিতার সেমিফাইনালে গ্রুপ বি থেকে ইতিমধ্যে উঠে গিয়েছে নিউজিল্যান্ড। ইতিমধ্যে বিদায় নিয়েছে বাংলাদেশ এবং পাকিস্তান। আর দ্বিতীয় দল হিসেবে গ্রুপ বি-তে লড়াইয়ে রয়েছে ভারত এবং অস্ট্রেলিয়া। যে জিতবে, সেই খেলবে সেমিফাইনালে!

ভারতের পয়েন্ট ৩ ম্যাচে ৪। আর অস্ট্রেলিয়ার পয়েন্ট ৩ ম্যাচে সেই ৪। তাই ২৭ মার্চ রবিবার মোহালিতে হবে আসল যুদ্ধ। ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচ। ধরুন, সেদিনের ম্যাচে বৃষ্টি হল। তাহলে কে যাবে সেমিফাইনালে? মন খারাপ লাগলেও উত্তরটা অস্ট্রেলিয়া। কারণ, অস্ট্রেলিয়া রান রেটে ভারতের থেকে এগিয়ে রয়েছে। অস্ট্রেলিয়ার রান রেট +0.440 আর ভারতের রান রেট _0.546। সেই হিসেবে নিউজিল্যান্ডের সঙ্গে দ্বিতীয় দল হিসেবে বি গ্রুপ থেকে সেমিফাইনালে চলে যাবে স্টিভেন স্মিথের দল।

.