শূন্য রানে ফিরলেন পূজারা-কোহলি, ৪ উইকেট হারিয়ে কোণঠাসা ভারত

চতুর্থ ইনিংসে রান তাড়া করে জয় কার্যত এভারেস্ট জয়ের সামিল হয়ে দাঁড়াবে। সেদিক থেকে দেখতে গেলে ভারত কিছুটা চাপে থাকলেও এখনও ম্যাচের রাশ তাঁদের হাতেই, একথা নির্দ্বিধায় বলা যায়।  

Updated By: Dec 28, 2018, 12:35 PM IST
শূন্য রানে ফিরলেন পূজারা-কোহলি, ৪ উইকেট হারিয়ে কোণঠাসা ভারত
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: বিধ্বংসী প্যাট কামিন্স। ৪ ওভারে ৪ উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন অজি পেস বোলার। শূন্য রানে ফেরালেন দুই ইনফর্ম ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলিকে।

আরও পড়ুন- রোহিতকে স্লেজিং টিম পেইনের, তবে চিড়ে ভিজল না!

এদিন অস্ট্রেলিয়াকে ১৫১ রানে অল আউট করে মোলবোর্ন টেস্টের স্টিয়ারিং নিজেদের হাতে নিয়েছিল ভারত। ২৯২ রানের লিড নিয়ে দ্বিতীয়বার ব্যাটও করতে নামে তাঁরা। তবে শেষ সেশনের আগেই  ভারতীয় ব্যাটিংয়ে ধস নামিয়ে খেলা ফিফটি-ফিফটি চান্স তৈরি করেদিলেন কামিন্স। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ডাহা ফেল করলেন হনুমা বিহারী। রান পেলেন না প্রথম ইনিংসে শতরান করা চেতেশ্বর পূজারা। শূন্য রানে ফিরলেন ক্যাপ্টেন কোহলি। মাত্র ১ রান করে ফিরলেন সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে। প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের স্কোর, ৪৩/৪।  ঘণ্টাখানেকের মধ্যেই পাল্টে গেল ম্যাচের রং। এভাবে উইকেট পড়তে থাকলে বড় টার্গেটের দিকে যাওয়া তো দূর ভারত লড়াই করার মতো স্কোরও দাঁড় করাতে পারবে কি না, সে নিয়েও যথেষ্ট আশঙ্কা তৈরি হচ্ছে।

আরও পড়ুন- মেলবোর্নে ৬ উইকেট বুমরাহের, ২৯২ রানের লিড নিয়ে ব্যাট করতে নামল ভারত

তবে মেলবোর্ন উইকেট যেভাবে নিজের চরিত্র বদলাচ্ছে, তাতে ব্যাটিং করা আরও কঠিন হয়ে যাচ্ছে। বল কখনও অত্যধিক লাফাচ্ছে।   কখনও আবার একেবারে মাটি ঘেষে চলে যাচ্ছে। স্পিনাররাও সাহায্য পাচ্ছে। তৃতীয় দিনেই ব্যাট করা কঠিন হয়ে দাঁড়িয়েছে। সেখানে চতুর্থ ইনিংসে রান তাড়া করে জয় কার্যত এভারেস্ট জয়ের সামিল হয়ে দাঁড়াবে। সেদিক থেকে দেখতে গেলে ভারত কিছুটা চাপে থাকলেও এখনও ম্যাচের রাশ তাঁদের হাতেই, একথা নির্দ্বিধায় বলা যায়।  

.