India vs England 5th Test: ৪১৬ রানে শেষ হল ভারতের প্রথম ইনিংস

৪১৬ রানে থামল ভারতের প্রথম ইনিংস। সৌজন্যে ঋষভ পন্থ ও রবীন্দ্র জাদেজার সেঞ্চুরি।

Updated By: Jul 2, 2022, 04:32 PM IST
India vs England 5th Test: ৪১৬ রানে শেষ হল ভারতের প্রথম ইনিংস
দ্বিতীয় দিনে জাদেজার সেঞ্চুরি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঋষভ পন্থ (১৪৬) ও রবীন্দ্র জাদেজার (১০৪) জোড়া সেঞ্চুরিতে ভর করে, এজবাস্টন টেস্টে ৪১৬ রানে থামল ভারতের প্রথম ইনিংস। এজবাস্টনে প্রথম দিনে প্রথম ইনিংসে ভারতের হয়ে ডিজাস্টার ম্যানেজমেন্টের কাজটা কাঁধে-কাঁধ মিলিয়ে করেছিলেন পন্থ ও জাদেজা। ৯৮ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলটাকে শক্ত হাতে টেনেছেন সিনিয়র-জুনিয়র মিলে। ষষ্ঠ উইকেটে় জুটি বেঁধে ২২২ রান স্কোরবোর্ডে যোগ করেছেন তাঁরা। ৮৩ রানে দিনের শেষে অপরাজিত ছিলেন জাদেজা। 

শনিবার এজবাস্টন টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই ভারতীয় ফ্যানদের চওড়া হাসি উপহার দিয়েছেন 'রকস্টার'। এদিন ঠান্ডা মাথায় বাকি ১৭ রান করেই লাল বলের ক্রিকেটে জীবনের তৃতীয় সেঞ্চুরিটি করে ফেলেলন বিশ্বের এক নম্বর টেস্ট অলরাউন্ডার। জাদেজা আউট হওয়ার পর এজবাস্টনে রঙ ছড়িয়ে দেন ক্যাপ্টেন জসপ্রীত বুমরা। ১৬ বলে ৩১ রান করেন তিনি। চারটি ৪ ও দু'টি ৬ মারেন বুমরা। ইনিংসের ৮৪ তম ওভারে ৩৫ রান (৪,৫, ৬ (নো বল), ৪, ৪, ৪, ৬, ১) নিয়েছেন বুমরা। টেস্ট ক্রিকেট এটাই এক ওভারে সর্ব্বোচ্চ রানের রেকর্ড। জেমস অ্যান্ডারসনের ইংল্যান্ডের হয়ে ৫ উইকেট নিয়েছেন। ম্যাথিউ পটস নিয়েছেন ২ উইকেট। বেন স্টোকস ও জো রুট নিয়েছেন একটি করে উইকেট। এই টেস্টে কিন্তু ভারতের জেতার রীতিমতো সম্ভাবনা রয়েছে। এখন পুরোটাই ভারতীয় বোলারদের ওপর।

আরও পড়ুন: Mithali-Modi: প্রধানমন্ত্রীর আবেগি চিঠি পেয়ে উচ্ছ্বসিত মিতালি

আরও পড়ুনMithali-Modi: প্রধানমন্ত্রীর আবেগি চিঠি পেয়ে উচ্ছ্বসিত মিতালি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

.