close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

লর্ডসে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড দলে দু'টি পরিবর্তন

আগামী সপ্তাহেই ব্রিস্টলে তাঁর শুনানি রয়েছে।

Updated: Aug 5, 2018, 07:57 PM IST
লর্ডসে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড দলে দু'টি পরিবর্তন

নিজস্ব প্রতিবেদন : চার দিনেই  এজবাস্টনে প্রথম টেস্ট জিতে নিয়েছে ইংল্যান্ড। ৯ অগস্ট থেকে লর্ডসে শুরু ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট। ১-০ তে এগিয়ে থেকে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে নামার আগে ইংল্যান্ড দলে জোড়া পরিবর্তন। ফর্মের কারণে বাদ পড়লেন মালান। পরিবর্তে দলে আসছেন ওলি পপ। অন্যদিকে ক্রিস ওকস আসছেন বেন স্টোকসের জায়গায়।

আরও পড়ুন - ICC টেস্ট র‍্যাংকিংয়ে শীর্ষে বিরাট কোহলি

ফর্মের জন্য বাদ দেওয়া হচ্ছে দাউইদ মালানকে। এজবাস্টনের ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে মালান দুই ইনিংসে করেছেন ৮ ও ২০ রান।  ১৫ টেস্টে তাঁর গড় ২৭.৮৪। মালানের পরিবর্তে দলে আসছেন ২০ বছর বয়সী ওলি পপ। পপকে দলে নেওয়া হয়েছে ডোমেস্টিক পর্যায়ে দারুণ পারফর্মেন্সের জন্য। কাউন্টির ডিভিশন ওয়ান চ্যাম্পিয়নশিপে এই মরশুমে ৬৮৪ রান করেছেন তিনি, গড় ৮৫.৫০।  শুধু তাই নয়, ইন্ডিয়া-এ দলের বিরুদ্ধে ইংল্যান্ড লায়ন্সের হয়ে  ওলি পপকে খেলতে দেখা গিয়েছিল। ইংল্যান্ডের জাতীয় নির্বাচক এডি স্মিথ বলেন, "ওলি পপ প্রথম শ্রেনীর ক্রিকেটে অসাধারণ শুরু করেছে। প্রথম শ্রেনীর ক্রিকেটে মাত্র ১৫ ম্যাচে ১০০০ রান করে ফেলেছে। এই মরসুমে ৬৮৪ রান করেছে। নির্বাচক কমিটির বিচারে ও আন্তর্জাতিক ক্রিকেটের জন্য উপযুক্ত।"

এদিকে প্রথম টেস্টে বল হাতে জো রুটকে বড় ভরসা দেওয়া বেন স্টোকসকে ছাড়তে বাধ্য হচ্ছে ইংল্যান্ড দল। আগামী সপ্তাহেই ব্রিস্টলে তাঁর শুনানি রয়েছে। সেই কারণেই স্টোকসের পরিবর্তে ডাকা হয়েছে ক্রিস ওকসকে। এ প্রসঙ্গে এডি স্মিথ বলেন, " বেন স্টোকসকে পাওয়া যাবে না। কিন্তু চোট সারিয়ে দলে ফিরছে ক্রিস ওকস।"

আরও পড়ুন - 'টেস্ট হারের দায় বিরাটেরও' বললেন নাসের হুসেন

এক নজরে লর্ডস টেস্টে ইংল্যান্ড দল: 

জো রুট, মইন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, জোস বাটলার, অ্যালেস্টার কুক, স্যাম কুরান, কেটন জেনিংস, ওলি পপ, জ্যামি পোর্টার, আদিল রশিদ, ক্রিস ওকস।