India vs England: তিনশোর পার করেও ম্যাচ বাঁচাতে পারলেন না বিরাটরা, সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

কাজে এল না কেএল রাহুলের শতরান।

Updated By: Mar 26, 2021, 10:45 PM IST
India vs England: তিনশোর পার করেও ম্যাচ বাঁচাতে পারলেন না বিরাটরা, সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

নিজস্ব প্রতিবেদন: তিনশো পার করেও শেষরক্ষা হল না। কাজে এল না কেএল রাহুলের শতরান কিংবা ঋষভ পন্থের ঝোড়ো ইনিংস। দ্বিতীয় ওয়ান-ডে জিতে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড। 

তিন ম্যাচের সিরিজ ১-১ হয়ে গেল। শেষ ম্যাচ যে জিতবে, সিরিজও তার। টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের পুনরাবৃত্তি কি ঘটাতে পারবেন বিরাটরা? নজর থাকবে সেদিকেই। অথচ কেএল রাহুল, ঋষভ পন্থের ব্যাটিং দেখে কিন্তু প্রথমে বোঝাই যায় না যে, ম্যাচ হাতছাড়া হতে পারে টিম ইন্ডিয়ার! কিন্তু বেয়ারস্টো-স্টোকসের ব্যাটিং-র সামনে ফিকে হয়ে গেল সবকিছুই।

 

প্রথম ওয়ান-ডে-র মতোই এদিন প্রথমে ব্যাট করেন বিরাটরা। নির্ধারিত ওভারে ৩৩৬ রানে শেষ হয় ভারতের ইনিংস। দেশের হয়ে দ্বিতীয় ওয়ান-ডে অনবদ্য সেঞ্চুরি করেন কেএল রাহুল(১০৮)। ঝোড়া ব্যাটিং-র নজর কাড়েন ঋষভ পন্থও। তাঁর সংগ্রহ ৭৭ রান। রান আসে অধিনায়ক বিরাট কোহলির ব্যাটেও। জবাবে ব্যাট করতে নেমে যথারীতি দারুণ শুরু করেন দুই ইংরেজ ওপেনার জেসন রয় এবং জনি বেয়ারস্টো। কিন্তু এবার আর তাঁদের থামানো যায়নি। উল্টে প্রথম উইকেট ১১০ রান উঠে যায়। ছন্দে ছিলেন তিন নম্বরে নামা বেন স্টোকসও। বেয়ারস্টোর সঙ্গে জুটি বেঁধে ১৭৫ রান যোগ করেন তিনি। শেষপর্যন্ত বেয়ারস্টো  সেঞ্চুরি করলেও, মাত্র ১ রানের জন্য শতরান হাতছাড়া হয় স্টোকসের। এরপর বেশ দ্রুতই স্টোকস, বেয়ারস্টো এবং বাটলারের উইকেট হারায় ইংল্যান্ড। যদিও ৩৯ বল বাকি থাকতেই জয় পেতে অসুবিধা হয়নি ইংরেজদের। ভারতের হয়ে দুটি উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণা আর এক উইকেট পান ভুবনেশ্বর। 

.