India vs England: বিরাটের মাস্টারস্ট্রোকে শেষ T-20-তে বাজিমাত, সিরিজ জিতল ভারত

টসে হেরে আগে ব্যাট করতে হয় ভারতকে।

Updated By: Mar 20, 2021, 11:47 PM IST
India vs England: বিরাটের মাস্টারস্ট্রোকে শেষ T-20-তে বাজিমাত, সিরিজ জিতল ভারত

নিজস্ব প্রতিবেদন: অধিনায়কের মাস্টারস্টোকেই বাজিমাত! ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ T-20-তে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল ভারত। ট্রফি উঠল বিরাট কোহলির হাতে।

পাঁচ ম্যাচের সিরিজে ফল ছিল ২-২। শেষ T-20-তে যে জিতবে, সিরিজ তার। এই পরিস্থিতিতে এদিন আহমেদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টসে হারেন বিরাট। ভারতকে আগে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। আর শুরুতেই চমক। রোহিত শর্মার সঙ্গে ওপেন করে নামেন খোদ অধিনায়ক বিরাট কোহলি। ফলও মেলে হাতেনাতেই।

আরও পড়ুন: ইয়ামাগুচিকে হারিয়ে অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে PV Sindhu

গত কয়েকটি ম্যাচে যখন শুরুতে উইকেট হারিয়ে চাপে পড়ে যাচ্ছিল ভারত, তখন উল্টো ঘটনা এদিন। মাত্র ৯ ওভারেই ৯৪ রান তুলে ফেলেন রোহিত ও বিরাট। ৬৮ রানে আউট হয়ে যান রোহিত। বিরাট কিন্তু শেষপর্যন্ত অপরাজিত থেকে যান। মাত্র ১৭ বল খেলে ৩৯ রানে ইনিংস খেললেন হার্দিক। সম সংখ্যক বলে সূর্যকুমারের সংগ্রহ ৩১ রান। নির্ধারিত ২০ ওভারে ভারতের রান ২২৪।

 

 

আরও পড়ুন: বিশ্বের সেরা মহিলা ধারাভাষ্যকার হলেন ইশা গুহ, দেখে নিন বিশেষ কিছু মুহুর্তের ছবি

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা একেবারেই ভালো হয়নি ইংল্যান্ডের। খাতা খোলার আগে প্যাভিলিয়নের পথ ধরেন ওপেনার ওপেনা জ্যাসন রয়। তবে বাটলার ও মালানের দাপটে একসময়ে মনে হচ্ছিল, ইংল্যান্ড বুঝি অনায়াসেই ম্যাচ জিতে যাবে। কিন্তু বাটলারকে আউট করে ম্যাচে মোড় ঘুরিয়ে দেন ভুবনেশ্বর কুমার। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি ইংল্যান্ড। উল্টে অল্প সময়ের ব্যবধানে পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংরেজরা এবং ৩৬ রানে ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরে নেয় ভারত।