India vs England: পিচ নিয়ে বিতর্ক অব্যাহত, চতুর্থ টেস্টে দলে আসতে পারেন কুলদীপ

বুমরা ব্যক্তিগত কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন। তাঁর জায়গায় দলে আসতে পারেন উমেশ যাদব। 

Updated By: Mar 1, 2021, 01:24 PM IST
India vs England: পিচ নিয়ে বিতর্ক অব্যাহত, চতুর্থ টেস্টে দলে আসতে পারেন কুলদীপ

নিজস্ব প্রতিবেদন - চলতি ভারত-ইংল্যান্ড সিরিজের সবথেকে আলোচিত বিষয় হল পিচ। চার টেস্টের সিরিজে এখনও পর্যন্ত ২-১ এগিয়ে আছে ভারত। আহমেদাবাদের তৃতীয় টেস্ট দুদিনেরও কম সময়েও শেষ হওয়ার পিচ নিয়ে বিতর্ক চরমভাবে মাথা চাড়া দিয়েছে। ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে মাইকেল ভন, কেভিন পিটারসেনরা পিচ নিয়ে ক্রমাগত নেতিবাচক মতামত দিয়ে গেছেন। ভারতেরও অনেক প্রাক্তনরা সরব হয়েছেন পিচ নিয়ে। তবে কেউ কেউ আবার এর সমর্থনেও কথা বলেছেন।

ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন সাংবাদিক সম্মেলনে নজিরবিহীনভাবে একহাত নিয়েছেন পিচের সমালোচকদের। তিনি বলেন, “অনেকদিন ধরেই এই কথা শুনছি। এবার ঘুম থেকে ওঠার সময় হয়েছে। আমরা কোনো দেশে গিয়ে পিচ নিয়ে বক্তব্য রাখি না। যে কোনো পিচেই খেলার জন্য তৈরী আমরা। কিন্তু ভারতে এলেই সফরকারী দলের অভিযোগ শুরু হয়। ক্রিকেট খেলার জন্য গুণগত মানের প্রয়োজন হয়, পিচ নয়।”

আরও পড়ুন - ৪৪ বছরে পা দিলেন Shahid Afridi, জন্মদিনেও পাক তারকার বয়স নিয়ে প্রশ্ন উঠল

অশ্বিনকে সমর্থন জানিয়েছেন ভিভ রিচার্ডস থেকে নাথান লিঁয়র মত ব্যক্তিত্বরাও। অজি স্পিনার এও বলেন যে আহমেদাবাদের পিচ কিউরেটরকে তিনি সিডনিতে নিয়ে যেতে চান।

এই উত্তপ্ত আবহের মধ্যেই বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে চতুর্থ টেস্ট। বুমরা ব্যক্তিগত কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন। তাঁর জায়গায় দলে আসতে পারেন উমেশ যাদব। তবে এই টেস্টেও স্পিনাররা সাহায্য পাবেন বলেই মনে করা হচ্ছে। সেক্ষেত্রে ওয়াশিংটন সুন্দরের জায়গায় দলে আসতে পারেন কুলদীপ যাদব। তবে উমেশকে না খেলিয়ে সুন্দরকেও রেখে দেওয়া হতে পারে দলে। সেক্ষেত্রে একমাত্র পেসার হিসেবে খেলবেন ইশান্ত শর্মা।