India vs Leicestershire: গা ঘামানোর ম্যাচে ড্র করল ভারত, কতটা তৈরি দ্রাবিড়ের শিষ্যরা?

রবিবার অর্থাৎ আজ চতুর্থ তথা শেষ দিনে ম্যাচ ড্র হয়ে যায়। তবে এই চারদিনে বিরাট কোহলি, রোহিত শর্মা ও জসপ্রীত বুমরা, মহম্মদ শামিরা নিজেদের দেখে নিলেন। দেখতে গেলে প্রথম ইনিংসে ভারতের তারকা ব্যাটাররা সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি ঠিকই, তবে দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ালেন তাঁরা। 

Updated By: Jun 26, 2022, 10:02 PM IST
India vs Leicestershire: গা ঘামানোর ম্যাচে ড্র করল ভারত, কতটা তৈরি দ্রাবিড়ের শিষ্যরা?
ড্র হয়ে গেল ভারত-লেস্টারশায়ার ম্যাচ

নিজস্ব প্রতিবেদন: বেন স্টোকসদের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে নামার আগে টিম ইন্ডিয়া নিজেদের ঝালিয়ে নিল। রাহুল দ্রাবিড়ের শিষ্যরা লেস্টারশায়ারের বিরুদ্ধে চার দিনের প্রস্তুতি ম্যাচ খেলল। রবিবার অর্থাৎ আজ চতুর্থ তথা শেষ দিনে ম্যাচ ড্র হয়ে যায়। তবে এই চারদিনে বিরাট কোহলি, রোহিত শর্মা ও জসপ্রীত বুমরা, মহম্মদ শামিরা নিজেদের দেখে নিলেন। দেখতে গেলে প্রথম ইনিংসে ভারতের তারকা ব্যাটাররা সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি ঠিকই, তবে দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ালেন তাঁরা। তবে ভারতের বিরাট প্রাপ্তি দুই উইকেটকিপার শ্রীকর ভারত ও ঋষভ পন্থের বড় রান।

দেখে নেওয়া যাক ভারতীয়দের মার্কশিট:

ক্যাপ্টেন রোহিত শর্মা প্রথম ইনিংসে শুভমান গিলের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন। ৪৭ বলে ২৫ রান করে আউট হয়ে যান। গিল করেন ২১ রান। তিনে নেমে হনুমা বিহারী ৩ রানে ফিরে যান। চারে নেমে কোহলি করেন ৩৩ রান। পাঁচে নেমে শ্রেয়স আইয়ার কোনও রান না করেই ফিরে যান। ছয়ে নেমে রবীন্দ্র জাদেজা ১৩ রান করে এলবিডব্লিউ হয়ে যান। শ্রীকর ভারত অপরাজিত থাকেন ৭০ রানে। লেস্টারশায়ারের হয়ে প্রথম ইনিংসে তিনে ব্যাট করতে নেমে চেতেশ্বর পূজারা শূন্য রানে ফিরে যান। মহম্মদ শামির বলে বোল্ড হন তিনি। লেস্টারশায়ারের হয়ে পাঁচে ব্যাট করতে নেমে পন্থ খেলেন ৭৬ রানের ঝকঝকে ইনিংস।

দ্বিতীয় ইনিংসে রোহিত গিলের সঙ্গে ওপেন করেননি। করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসায় তিনি নিভূতবাসে চলে যান। দ্বিতীয় ইনিংসে শ্রীকর ভারত ৪৩ রান করেন গিলের সঙ্গে ওপেন করতে নেমে। গিল করেন ৩৮ রান। হনুমা বিহারী ও আইয়ার করেন যথাক্রমে ২০ ও ৩২। জাদেজা দ্বিতীয় ইনিংসে ৫৬ রানে অপরাজিত থাকেন। কোহলি পান বড় রান। ৬৭ রান করেন তিনি। লেস্টারের হয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করে গিল ৬২ রান করেন। ভারতীয় বোলারদের মধ্যে শামি ও জাদেজা ছাপ রেখেছেন। উইকেট পেয়েছেন সিরাজও। ইংল্যান্ডের বিরুদ্ধে পরীক্ষায় নামার আগে লেস্টারশায়ারের বিরুদ্ধে ভারত সঠিক কম্বিনেশনের খোঁজে ছিল। বলা যেতে পারে দ্রাবিড়ের দল ম্যাকালামদের বিরুদ্ধে তৈরি আছেন।

আরও পড়ুন: Umran Malik: অবশেষে অভিষেক উমরানের! ভুবনেশ্বর কুমার তুলে দিলেন ডেবিউ ক্যাপ

আরও পড়ুনRavindra Jadeja: টি-২০ বিশ্বকাপের দলে কি জাদেজা থাকবেন? বড় কথা বলে দিলেন মঞ্জরেকর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.