বে ওভালে ৭ উইকেটে জয়, নিউ জিল্যান্ডে একদিনের সিরিজ জিতে নিল বিরাটের টিম ইন্ডিয়া

দুই ম্যাচ বাকি থাকতেই হ্যাডলির দেশেও একদিনের সিরিজ জিতে নিল টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার পর নিউ জিল্যান্ডেও সিরিজ জয় ভারতীয় দলের।

Updated By: Jan 28, 2019, 02:54 PM IST
বে ওভালে ৭ উইকেটে জয়, নিউ জিল্যান্ডে একদিনের সিরিজ জিতে নিল বিরাটের টিম ইন্ডিয়া
সৌজন্যে- টুইটার (বিসিসিআই)

নিজস্ব প্রতিবেদন : নেপিয়ারে প্রথম একদিনের ম্যাচ আর বে ওভালে দ্বিতীয় একদিনের ম্যাচ জিতে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়েছিল টিম ইন্ডিয়া। সোমবার বে ওভালেই তৃতীয় একদিনের ম্যাচে নিউ জিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সিরিজ পকেটে পুরো নিল বিরাট কোহলি অ্যান্ড কোম্পানি। রোহিত শর্মা ও বিরাট কোহলির অর্ধশতরানে সহজ জয় পেল টিম ইন্ডিয়া।

বে ওভালে তৃতীয় একদিনের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। দুই ওপেনার কলিন মুনরো(৭) আর মার্টিন গাপটিলকে(১৩) দ্রুত সাজঘরে ফেরান মহম্মদ শামি আর ভুবনেশ্বর কুমার। যুজবেন্দ্র চাহলের বলে হার্দিক পাণ্ডিয়ার দুরন্ত ক্যাচে কেন উইলিমসনও ফিরে যান ২৮ রানে। এরপর রস টেলর ও টম ল্যাথাম চতুর্থ উইকেটে ১১৯ রানের পার্টনারশিপ কিউইদের শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দেয়। ল্যাথাম ৫১ রানে আউট হলেন। আর ৯৩ রানে প্যাভিলিয়নে ফিরলেন রস টেলর। ৭ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করলেন তিনি। শেষ পর্যন্ত ৪৯ ওভারেই ২৪৩ রানে অল আউট হয়ে যায় নিউ জিল্যান্ড। ভারতের হয়ে মহম্মদ শামি ৩টি উইকেট নিলেন। ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহল ও হার্দিক পাণ্ডিয়া ২টি করে উইকেট নেন। নির্বাসন উঠতেই নিউ জিল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতেই প্রথম একাদশে সুযোগ পেয়েই দুটি উইকেট নিলেন হার্দিক পাণ্ডিয়া সঙ্গে দুরন্ত ক্যাচ নিলেন। হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য এই ম্যাচে খেলেননি মহেন্দ্র সিং ধোনি। পরিবর্তে খেলেন দীনেশ কার্তিক। 

২৪৪ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ভারত শুরুটা ভালো করলেও শিখর ধাওয়ান আউট হলেন ২৮ রানে। অধিনায়ক বিরাট কোহলি এবং রোহিত শর্মা দ্বিতীয় উইকেট জুটিতে ১১৩ রানের পার্টনারশিপ গড়ে ভারতের জয়ের পথ সুগম করে দেন। কোহলি(৬০) আর রোহিত(৬২) দুজনেই অর্ধশতরান করে সাজঘরে ফেরেন। এরপর আম্বাতি রায়াডু ও দীনেশ কার্তিক জুটি ভারতকে জয় এনে দিলেন। রায়াডু ৪০ রানে অপরাজিত থাকেন সঙ্গে ৩৮ রানে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক।  ৪৩.১ ওভারেই  ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় টিম ইন্ডিয়া। দুই ম্যাচ বাকি থাকতেই হ্যাডলির দেশেও একদিনের সিরিজ জিতে নিল টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার পর নিউ জিল্যান্ডেও সিরিজ জয় ভারতীয় দলের।

আরও পড়ুন - বে ওভালে 'উড়ন্ত' হার্দিকের দুরন্ত ক্যাচ, ভাইরাল ভিডিও