IND vs PAK, Virat Kohli: ভারত-পাক ম্যাচে কোহলির আত্মবিশ্বাস নিয়ে তোপ পাক মহারথীর!

এশিয়া কাপে (Asia Cup 2022) নামার আগে এক মাস ব্যাট ছুঁয়ে দেখেননি বিরাট কোহলি (Virat Kohli)! ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের বিরুদ্ধে বিশ্রাম নিয়েছিলেন বিরাট। একেবারে চাঙ্গা হয়ে গত রবিবার দেশের জার্সিতে প্রত্যাবর্তন করেছেন তিনি। খেলেছেন ভারত-পাকিস্তান হেভিওয়েট (India vs Pakistan) মহারণে।

Updated By: Aug 30, 2022, 02:20 PM IST
IND vs PAK, Virat Kohli: ভারত-পাক ম্যাচে কোহলির আত্মবিশ্বাস নিয়ে তোপ পাক মহারথীর!
ইনজামামের তোপ বিরাট কোহলিকে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এশিয়া কাপে (Asia Cup 2022) নামার আগে এক মাস ব্যাট ছুঁয়ে দেখেননি বিরাট কোহলি (Virat Kohli)! ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের বিরুদ্ধে বিশ্রাম নিয়েছিলেন বিরাট। একেবারে চাঙ্গা হয়ে গত রবিবার দেশের জার্সিতে প্রত্যাবর্তন করেছেন তিনি। খেলেছেন ভারত-পাকিস্তান হেভিওয়েট (India vs Pakistan) মহারণে। ৩৪ বলে ৩৫ রান করেছেন তিনি। তিনটি চার ও একটি ছক্কায় সাজানো ইনিংসে তিনি বুঝিয়েছেন, 'কিং কোহলি' ফিরছেন। আন্তর্জাতিক কেরিয়ারে ১০০ তম টি-টোয়েন্টি ম্য়াচে বিরাটের আউট ছিল নিঃসন্দেহে হতাশাজনক! মহম্মদ নওয়াজকে লং অফের উপর দিয়ে মারতে গিয়ে ইফতিকার আহমেদের হাতে ধরা পড়ে যান তিনি। 'হাফ হার্টেড শট'-এ হয়েছেন আউট। কোহলির খেলা দেখে তাঁর আত্মবিশ্বাস নিয়ে বিরাট খোঁচা দিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক (Inzamam-ul-Haq)
 
ইনজামাম তাঁর ইউটিউব চ্যানেলে ভারতীয় দলের পারফরম্যান্সের প্রশংসা যেমন করেছেন, তেমনই তিনি খোঁচা দিয়েছেন কোহলিকে। প্রশ্ন তুলেছেন পন্থকে বেঞ্চে রাখা নিয়ে। ইনজামাম বলেন, 'ভারত-পাকিস্তান ম্যাচে কোহলির ওপর প্রচুর চাপ ছিল। সাধারণত ক্রিজে সেট হয়ে যাওয়া ব্যাটারকে আউট করা মুশকিল। কিন্তু আমি কোহলিকে দেখে চমকে গেছিলাম! সেট হয়ে যাওয়ার পরেও ওকে দেখে আত্মবিশ্বাসী মনে হয়নি!' ঋষভ পন্থের বদলে দীনেশ কার্তিককে খেলানোয়, ইনজামাম প্রশ্ন তুলেছেন ভারতীয় ম্যানজেমেন্টকে নিয়েও! ইনজামাম বলেন, 'ভারতের মিডল ও লোয়ার মিডল অর্ডার ভীষণ শক্তিশালী। এই কারণেই ওরা এশিয়া কাপের বাকি দলগুলির থেকে আলাদা। আমি এটা দেখে অবাক হলাম যে, কেন পন্থকে বেঞ্চে রাখা হল! পন্থ-পাণ্ডিয়া-জাদেজার কম্বিনেগশন ভয়ংকর। ওই পিচে ১১ রান তাড়া করে জেতা কঠিন ছিল। কিন্তু ভারত সত্যিই ভাল খেলেছে। ' ইনজামাম পরামর্শ দিয়েছেন পাক ম্যানেজমেন্টকেও। তাঁর মতে ফখর জমন তিনে ব্যাট করতে নেমে আউট হওয়ার পরেই পাক দল ধসে গিয়েছিল। ইনজি চাইছেন বাবর আজমের টিম চার ও পাঁচ নম্বরে ব্যাট করার জন্য সঠিক কাউকে খুঁজে নিক। আসিফ আলি ও খুশদিল শাহকে ওই জায়গায় ব্যাট করার জন্য মনোনীত করেছেন তিনি। 

আরও পড়ুন: Virat Kohli, IND vs PAK : 'কিং কোহলি', হার্দিকের সঙ্গে দেখা করলেন ভাইরাল ভিডিয়োর নায়ক, সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠল

রস টেলরের পর কোহলিই প্রথম ক্রিকেটার যিনি তিন ফরম্যাটেই ১০০টি ম্যাচ খেলার রেকর্ড করলেন। বিশেষ ম্যাচের আগে তাঁকে সম্মান জানিয়েছিলেন ভারতীয় দলের হেডস্যার রাহুল দ্রাবিড়। রোহিত টসে যাওয়ার আগে গোটা দলকে রাহুল ডেকে নেন। পুরো দল গোল করে যখন দাঁড়িয়ে, তখনই সতীর্থদের উদ্দেশ্যে 'পেপ টক' দিয়েছিলেন বিরাট। তাঁর শরীরি ভাষা দেখে বোঝা যাচ্ছিল যে, তিনি মারাত্মক উজ্জীবিত। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.