বাংলাদেশের পর পাকিস্তানকে নিয়েও ছেলেখেলা করল ভারত

এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে ভারতের সামনে বাংলাদেশের থেকেও খারাপভাবে আত্মসমর্পন করল পাকিস্তান। বলা ভালো ভারতের সামনে স্রেফ উড়ে গেল পাকিস্তান। হাসতে হাসতে ৫ উইকেটে ম্যাচ জিতে নিল ভারত। বাকি ছিল ২৮ বল। মহেন্দ্র সিং ধোনির দলের ব্যাটিং বেশি স্ট্রং। আর পাকিস্তানের বোলিং স্ট্রং। ম্যাচ শুরুর আগে এই ছিল সবার বক্তব্য। কিন্তু খেলা শুরু হতেই দেখা গেল, ভারতের বোলাররাও কম যান না।

Updated By: Feb 27, 2016, 10:12 PM IST
বাংলাদেশের পর পাকিস্তানকে নিয়েও ছেলেখেলা করল ভারত

ওয়েব ডেস্ক: এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে ভারতের সামনে বাংলাদেশের থেকেও খারাপভাবে আত্মসমর্পন করল পাকিস্তান। বলা ভালো ভারতের সামনে স্রেফ উড়ে গেল পাকিস্তান। হাসতে হাসতে ৫ উইকেটে ম্যাচ জিতে নিল ভারত। বাকি ছিল ২৮ বল। মহেন্দ্র সিং ধোনির দলের ব্যাটিং বেশি স্ট্রং। আর পাকিস্তানের বোলিং স্ট্রং। ম্যাচ শুরুর আগে এই ছিল সবার বক্তব্য। কিন্তু খেলা শুরু হতেই দেখা গেল, ভারতের বোলাররাও কম যান না।

মাত্র ৮৩ রানে ভারতের সামনে গুটিয়ে গেল পাকিস্তান। একাই তিন উইকেট নিলেন হার্দিক পাণ্ডিয়া। ২ উইকেট নিলেন রবীন্দ্র জাদেজা। আর একটি করে উইকেট পেলেন নেহরা, বুমরা এবং অশ্বিন। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান করলেন সরফরাজ আহমেদ (২৫)। এছাড়া আর ২ অঙ্কের রান করতে পেরেছেন শুধু খুরাম মনজুর। তাঁর অবদান (১০)। হাফিজ করেন (৪), সার্জিল খান (৭), শোয়েব মালিক (৪), উমর আকমল (৩), শাহিদ আফ্রিদি (২), ওয়াহাব রিয়াজ (৪), শামি (৮), আমির (১)।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৫.২ ওভারে ৫ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় ভারত। ভারতের ইনিংসের শুরুতেই ঝটকা দিয়েছিলেন মহম্মদ আমির। নির্বাসন থেকে ফিরে এসে আমিরকে যেন আরও রোখা যাচ্ছে না। ৪ ওভারে মাত্র ১৮ রানে তিন উইকেট নেন তিনি। এরপর অবশ্য ভারতকে শেষদিকে আরও একবার ঝটকা দেন মহম্মদ সামি। ১৫তম ওভারে তিনি ফিরিয়ে দেন বিরাট কোহলি এবং হার্দিক পাণ্ডিয়াকে। বিরাট কোহলি। অবশ্য বিরাট করে যান মূল্যবান (৪৯)রান। হার্দিক বল হাতে তিন উইকেট পেলেও মাত্র ২ বল খেলে (০) রানে আউট হয়ে যান। যুবরাজ সিং অপরাজিত থাকেন ১৪ রানে। আর ধোনি অপরাজিত থাকেন ৩ রানে।

 

.