বিমান বিভ্রাটে পিছল ম্যাচ, র‌্যাঙ্কিংয়ে আরও খারাপ দশা ভারতের

বুধবার ইয়েমেন ম্যাচের জন্য দল ঘোষণা করেছিলেন কোভারম্যান্স। আর ২৪ ঘন্টার মধ্যে বাতিলই হয়ে গেল ভারত-ইয়েমেন ম্যাচ। ইয়েমেন ফুটবল অ্যাসোশিয়েসনের পক্ষ থেকে জানানো হয়েছে, বিমান সমস্যার জন্য আগামি ১৪ তারিখ গুয়াহাটিতে প্রদর্শনী ম্যাচ খেলতে আসা তাঁদের পক্ষে সম্ভব নয়। ইয়েমেন জুড়ে বিমান নিয়ে সমস্যা চলছে। ফলে টিকিট অমিল।

Updated By: Nov 8, 2012, 07:21 PM IST

বুধবার ইয়েমেন ম্যাচের জন্য দল ঘোষণা করেছিলেন কোভারম্যান্স। আর ২৪ ঘন্টার মধ্যে বাতিলই হয়ে গেল ভারত-ইয়েমেন ম্যাচ। ইয়েমেন ফুটবল অ্যাসোশিয়েসনের পক্ষ থেকে জানানো হয়েছে, বিমান সমস্যার জন্য আগামি ১৪ তারিখ গুয়াহাটিতে প্রদর্শনী ম্যাচ খেলতে আসা তাঁদের পক্ষে সম্ভব নয়। ইয়েমেন জুড়ে বিমান নিয়ে সমস্যা চলছে। ফলে টিকিট অমিল। ১৪ তারিখের মধ্যে সেই সমস্যা মেটা সম্ভব নয় বলে এআইএফএফকে জানিয়েছেন তাঁরা। ফলে বাতিল হল ভারত-ইয়েমেন ম্যাচ।
এদিকে, গতকাল প্রকাশিত ফিফার সর্বশেষ র‌্যাঙ্কিং তালিকায় ভারত একধাপ পিছিয়ে নেমে গেল ১৬৯ নম্বরে। সিঙ্গাপুরের বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচে হারের ধাক্কায় র‌্যাঙ্কিং পিছিয়ে গেল। র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রাখল স্পেন। দুইয়ে জার্মানি, পর্তুগালকে টপকে তিনে উঠে এল আর্জেন্টিনা।
ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন দল ইস্টবেঙ্গল। তবে কোভারম্যান্সের ইয়েমেনের বিরুদ্ধে ম্যাচের দলগঠনে সেই প্রভাব পড়ল কই! নেহরু কাপের দলে ইস্টবেঙ্গলের ছয়জন সদস্য ছিলেন। ইয়েমেনের বিরুদ্ধে কুড়ি জনের চূড়ান্ত দলে মাত্র পাঁচজন ফুটবলারের ঠাঁই হয়েছে। স্ট্যান্ডবাই হিসেবে রয়েছেন আরও তিনজন ফুটবলার। উল্লেখযোগ্য,ফেডারেশন কাপে প্রথম একাদশে সুযোগ না পাওয়া ডিকাকে জাতীয় দলে স্ট্যান্ডবাই ফুটবলার হিসেবে অন্তর্ভুক্ত করানো। আর এই অন্তর্ভুক্তিকে পজিটিভ হিসেবে দেখছেন কোচ মরগ্যান। নেহরু কাপে চূড়ান্ত দলে সুযোগ পেলেও,ইয়েমেনের বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচে স্ট্যান্ডবাই দলে সুযোগ পেয়েছেন রাজু গায়কোয়াড়।

.