এশিয়ান গেমসে পাকিস্তান বধ করল ভারত

জাকার্তায় এদিন হাড্ডাহাড্ডি লড়াই হল।

Updated By: Sep 1, 2018, 06:37 PM IST
এশিয়ান গেমসে পাকিস্তান বধ করল ভারত

নিজস্ব প্রতিনিধি : শেষবার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের দেখা হয়েছিল চ্যাম্পিয়ন্স ট্রফিতে। সেবার পাকিস্তানকে ৪-০ গোলে গুঁড়িয়ে দিয়েছিল ভারত। যদিও শেষমেশ রানার্স হয়েই খুশি থাকতে হয়েছিল সর্দার সিংদের। বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে হেরেছিল ভারত। এবার এশিয়ান গেমসেও পরিস্থিতি একই অবস্থা। পাকিস্তানকে ২-১ গোলে হারাল ভারত। কিন্তু টুর্নামেন্টে ব্রোঞ্জ পেয়েই সন্তুষ্ট থাকতে হল ভারতকে।

আরও পড়ুন-  তাস 'পিটিয়ে' দেশকে সোনা এনে দিলেন কলকাতার দুই প্রৌঢ়

এশিয়া কাপে ব্রোঞ্জ জয়ের ফলে ২০২০ ওলিম্পিকে সরাসরি খেলার সুযোগ হাতছাড়া করল ভারত। তা ছাড়া প্রতিবারের মতো এবারও প্রবল প্রত্যাশার চাপ নিয়ে টুর্নামেন্টে নেমেছিলেন আকাশদীপ সিংরা। আর এই প্রথম এশিয়ান গেমস থেকে সোনা হাতছাড়া করে ফিরছে তাঁরা। সেমিফাইনালে মালয়েশিয়ার কাছে হারের পর থেকে ভারতীয় হকি দলের পারফরম্যান্স নিয়ে চারিদিকে প্রচুর সমালোচনা হচ্ছিল। কিন্তু আপাতত পাকিস্তানের বিরুদ্ধে জয়ের পর সেই ক্ষতে কিছুটা হলেও প্রলেপ পড়ল।

আরও পড়ুন-  বিশ্বের এক নম্বর বক্সারকে হারিয়ে সোনা জিতলেন ভারতের অমিত

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বরাবর টানটান উত্তেজনা। তা ছাড়া ভারতের তুলনায় ধারে ও ভারে খুব একটা পিছিয়ে নেই পাকিস্তান। ফলে জাকার্তায় এদিন হাড্ডাহাড্ডি লড়াই হল। ম্যাচের তিন মিনিটে আকাশদীপ সিং ফিল্ড গোল করে দলকে এগিয়ে দেন। এর পর পেনাল্টি থেকে হরমনপ্রিত সিং গোল করেন। মুহাম্মদ আতিক পাকিস্তানের হয়ে একমাত্র গোল করেন। বিশ্ব হকির পাঁচ নম্বরে থাকা ভারতীয় দল ফেভারিট তকমা নিয়েই নেমেছিল ১৮তম এশিয়ান গেমসে। কিন্তু এবার সর্দার সিংরা নিজেদের নামের সঙ্গে সুবিচার করতে পারেননি। ফলে এবার ব্রোঞ্জ নিয়েই ফিরতে হচ্ছে ভারতীয় হকি দলকে। 

.