১-৪: টানা চার হারের ধাক্কা সামলে মণীশের শতরানে লাজ বাঁচালেন ধোনিরা

Updated By: Jan 23, 2016, 05:18 PM IST
১-৪: টানা চার হারের ধাক্কা সামলে মণীশের শতরানে লাজ বাঁচালেন ধোনিরা
দুরন্ত শতরান মণীশের।

অস্ট্রেলিয়া- ৩৩০/৭।। ভারত-৩৩১/৪ (৪৯.৪ ওভারে)
ভারত ৬ উইকেটে জয়ী (২ বল থাকতে)

ওয়েব ডেস্ক: সিডনিতে লাজ বাঁচল ভারতের। হোয়াইটওয়াশ রোখার ম্যাচে ভারতকে জেতালেন মণীশ পান্ডে। ৩৩০ রানের বড় টার্গেট তাড়া করতে নেমে নৈনিতালের ছেলের দুরন্ত অপরাজিত শতরানে ভারত দু বল বাকি থাকতে জয় ছিনিয় নিল। সিরিজ শেষ হল অস্ট্রেলিয়ার পক্ষে ৪-১।

ম্যাচের শুরুতে ভারতই বোলাররা দাপট দেখাচ্ছিলেন। কিন্তু পুরনো রোগের শিকার হয়ে শেষ অবধি সেই ৩৩০ রান হজম করতে হয় ভারতকে। শতরান করেন ডেভিড ওয়ার্নার (১২২), মিচেল মার্শ (১০২)। অভিষেক ম্যাচে দারুণ বল করেন যশপ্রিত বুমরো (১০ ওভারে ৪০ রান দিয়ে ২ উইকেট)।

রান তাড়া করতে নেমে ওপেনিং জুটিতে ধাওয়ান-রোহিত তোলেন ১২৩ রান। মাত্র এক রানের জন্য শতরান হাতছাড়া করা রোহিতের আউটের পর চাপে পড়ে যায় ভারত। ধোনির ধীরগতির ইনিংস চাপ বাড়িয়ে দেয়। কিন্তু আজ দিনটা ছিল মণীশ পান্ডের। রায়নার জায়গায় সিরিজে তাকে দলে নেওয়া হয়েছিল। সুযোগটা দারুণভাবে কাজে লাগালেন।

কোনওরকমে হোয়াইটওয়াশ বাঁচিয়ে খুশি মহেন্দ্র সিং ধোনি। সিরিজ হারলেও বেশ কিছু পজেটিভ জিনিস থাকছে ভারতের। সিরিজের পাঁচটা ম্যাচে ৩০০ রানের ইনিংস গড়েছেন ভারতীয়রা। ক্যানবেরায় জেতা ম্যাচ হাতছাড়া না করলে হয়তো আরও একটু সম্মান নিয়ে সিরিজ শেষ করতে পারতেন ভারতীয়রা। মঙ্গলবার, ২৬ জানুয়ারি থেকে শুরু হতে চলা টি টোয়েন্টি সিরিজের আগে এই জয় ভারতীয়দের আত্মবিশ্বাস বাড়াবে।

.